আজ প্রথম রমজান ইফতার ৬ টা ২৮ মিনিট, সেহেরী ৪ টা ৫ মিনিট

শাখাওয়াত হোসেন :  শনিবার ২৫ এপ্রিল ১ম রমজান। এদিন ইফতার ৬টা ২৮ মিনিট। সেহেরীর শেষ সময় ভোর ৪টা ৫ মিনিট।

সিয়াম বা রোজার অন্যতম শর্ত হলো যথা সময়ে সেহরি ও ইফতার গ্রহণ করা। নির্দিষ্ট সময়ের পর সেহরির খাবার খেলে রোজা হবে না। আবার ইফতারের সময়ের আগে খাবার গ্রহণ করলেও রোজা হবে না। তাই যথা সময়ের মধ্যেই সেহরি ও ইফতার গ্রহণ করতে হবে।

রোজা রাখার নিয়ত

হে আল্লাহ পাক! আপনার সন্তুষ্টির জন্য আগামীকালের রমাদ্বান শরীফ-এর ফরয রোযা রাখার নিয়ত করছি। আমার তরফ থেকে আপনি তা কবুল করুন। নিশ্চয়ই আপনি সর্বশ্রোতা, সর্বজ্ঞাত।

অর্থ: হে আল্লাহ! আগামীকাল পবিত্র রমযান মাসে তোমার পক্ষ হতে ফরয করা রোজা রাখার নিয়ত করলাম, অতএব তুমি আমার পক্ষ হতে কবুল কর, নিশ্চয়ই তুমি সর্বশ্রোতা ও সর্বজ্ঞানী।

রোজার বাংলা নিয়ত

হে আল্লাহ পাক! আপনার সন্তুষ্টির জন্য আগামীকালের রমাদ্বান শরীফ-এর ফরয রোযা রাখার নিয়ত করছি। আমার তরফ থেকে আপনি তা কবুল করুন। নিশ্চয়ই আপনি সর্বশ্রোতা, সর্বজ্ঞাত।

ইফতারের দোয়া
(আল্লাহুম্মা লাকা ছুমতু ওয়া তাওয়াক্কালতু আ`লা রিজক্বিকা ওয়া আফতারতু বি রাহমাতিকা ইয়া আর্ হামার রা-হিমীন।)

অর্থ: হে আল্লাহ! আমি তোমারই সন্তুষ্টির জন্য রোজা রেখেছি এবং তোমারই দেয়া রিযিক্ব দ্বারা ইফতার করছি।

ইফতারের বাংলা দোয়া

হে আল্লাহ তায়ালা আমি আপনার নির্দেশিত মাহে রমাজানের ফরয রোজা শেষে আপনারই নির্দেশিত আইন মেনেই রোজার পরিসমাপ্তি করছি ও রহমতের আশা নিয়ে ইফতার আরম্ভ করছি। তারপর ‘বিসমিল্লাহি ওয়া`আলা বারাকাতিল্লাহ’ বলে ইফতার করা।

__________&&_&&&&&———-
কচুয়ারডাক পাঠকফোরাম করোনা ভাইরাস কভিড-১৯ জরুরী ১ কোটি টাকা ত্রান ও চিকিৎসা চ্যারিটি আপিলঃদেশ-বিদেশ থেকে ডেবিট/ক্রেডিট কার্ড দিয়ে খুব সহজেই ঘরে বসে দান করতে www.kachuardak.com ওয়েবসাইটে আন্তর্জাতিক পেমেন্ট গেটওয়ে লিংকে ক্লিক করুন- PayPal হাইজিন প্যাক ৫,০০০ টাকা, সংক্রমণরোধী পোশাক ও মাস্ক ১০,০০০ টাকা, ১টি খাবার প্যাক ৩,০০০ টাকা ২টি খাবার প্যাক ৬,০০০ টাকা, ৩ টি খাবার প্যাক ৯,০০০ টাকা, গৃহ সামগ্রী ১০,০০০ টাকা, জরুরী মেডিকেল সাপোর্ট ও এম্বুলেন্স খরচ ২০,০০০ টাকা, লাশ দাফন ও সৎকার ১০,০০০টাকা,
জরুরী হাসপাতাল সামগ্রী বিতরণ ১,০০০০০ টাকা।

কচুয়ায় দুস্থ ও গরীব এবং অসহায় মানুষের সাহায্যে এগিয়ে আসুন,কচুয়ার ডাক করোনা ভাইরাস কভিড-১৯ জরুরী ১ কোটি টাকার ত্রান,চিকিৎসা চ্যারিটি আপিল এবং ত্রান তহবিলে শরিক হউন, ধন্যবাদ!

দেশ-বিদেশ থেকে ডেবিট/ক্রেডিট কার্ড দিয়ে খুব সহজেই ঘরে বসে দান করতে পারেন আন্তর্জাতিক পেমেন্ট গেটওয়ে চ্যারিটি পেমেন্ট গেটওয়ে www.kachuardak.com ওয়েবসাইটে লিংকে ক্লিক করুন- Justgiving

আপনি চাইলে হাতের কাছেই পাচ্ছেন বাংলাদেশ মোবাইল পেমেন্ট ক্যাস সিস্টেমঃ নগদ, বিকাশ ও রকেট, আমাদের একমাত্র বিশস্ত নাম্বার এখনই পাঠিয়ে দিন আপনার দান 01719173719

বিঃদ্রঃ BMGSF রেজিষ্ট্রেশন ও লাইসেন্স নং ০০০৩৪৫