আজ সোহেল ভূঁইয়ার জন্মদিন

কচুয়ার ডাকঃ

আজ কচুয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন সোহেল ভূঁইয়ার জন্মদিন। ঐতিহ্যবাহী ভূঁইয়া পরিবারে জন্ম নেওয়া প্রভাবশালী এই নেতা ১৯৭৯ সালের ২০ মে জন্ম গ্রহণ করেন।

তিনি বর্ণাঢ্য ৪১ টি বসন্ত পেরিয়ে আজ ৪২‘তে পা রাখলেন। কচুয়া উপজেলা রাজনীতিতে ঐতিহ্যবাহী ‘ভূঁইয়া পরিবারে জন্ম তাঁর। কচুয়া পৌরসভার প্রথম মেয়র জাহিদ হোসেন দুলাল ভূঁইয়ার ভাতিজা। তাঁর বাবা দেলোয়ার হোসেন ভূঁইয়া ও মাতা মেহেরুন্নেসার কোল আলো করে ১৯৭৯ সালের এই দিনে জন্মগ্রহণ করেন আকতার হোসেন সোহেল ভূঁইয়া। দুই ভাই ও তিন বোনের মধ্যে তৃতীয় আকতার হোসেন সোহেল ভূঁইয়া কচুয়া পৌর আওয়ামী লীগের নেতৃত্ব দিচ্ছেন। ব্যক্তিগত জীবনে আকতার হোসেন সোহেল ভূঁইয়া এক ছেলে ও এক মেয়ের জনক।

ঐতিহ্যবাহী ভূঁইয়া পরিবারের কর্ণধার ও সুলতান ভূঁইয়ার নাতি এই আকতার হোসেন সোহেল ভূঁইয়া। দাদা থেকে শুরু করে তাঁর বাবা দেলোয়ার হোসেন ভূঁইয়া ও চাচা জাহিদ হোসেন দুলাল ভূঁইয়া আওয়ামী লীগের রাজনৈতিক পরিবারের সাথে জড়িয়ে নেতৃত্ব দিয়েছিলেন। বর্তমানে এ পরিবারের এই সুযোগ্য সন্তান আকতার হোসেন সোহেল ভূঁইয়া কচুয়া পৌর আওয়ামী লীগের নেতৃত্ব দিচ্ছেন।

নিজ গ্রাম মহদ্দিরবাগ উন্নয়নের ক্ষেত্রেও রয়েছে তার বলিষ্ঠ পদক্ষেপ। রাস্তা-ঘাটের ব্যাপক উন্নয়ন, অনাথ শিশুদের জন্য এতিম খানা স্থাপন, মক্তব শিক্ষা, নিজ এলাকা সহ পৌর এলাকার বিপদগ্রস্থ মানুষের পাশে দাঁড়িয়ে দাপুটে রাজনীতিক আওয়ামী লীগ নেতা আকতার হোসেন সোহেল ভূঁইয়া জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছেন।