উপজেলার শীর্ষে আশেক আালী খান উচ্চ বিদ্যালয়; কচুয়ায় এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে ৩৬৪ জন ॥ পাসের পার ৯৫.২৪

 কচুয়ার ডাক:

এবার চাঁদপুরের কচুয়ায় এসএসসি পরীক্ষার ফলাফলে কচুয়ায় ৪০টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে সর্বমোট ৪০৩৪ জন পরীক্ষায় অংশ গ্রহণ করে উত্তীর্ন হয়েছে ৩৮৪২ জন। পাসের হার ৯৫.২৪। তন্মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৩৬৪জন। জিপিএ ৫ প্রাপ্তির দিক থেকে শতভাগ পাস করা আশেক আলী খান উচ্চ বিদ্যালয় উপজেলার শীর্ষে রয়েছে। এ বিদ্যালয় থেকে মোট ১৭৬ জন শিক্ষার্থী অংশ নিয়ে সকলেই কৃতকার্য হয়েছে। তন্মধ্যে ৪২ জন শিক্ষার্থী জিপিএ ৫ লাভ করেছে। এ বিদ্যালয় ছাড়াও উপজেলার আরো ৪টি বিদ্যালয় শতভাগ ফলাফল অর্জন করে। শতভাগ পাস করা বিদ্যালয়গুলো হচ্ছে- কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, আনম এহসানুল হক উচ্চ বিদ্যালয়, পালগীরি বেগম রাবেয়া উচ্চ বিদ্যালয়, প্রসন্নকাপ উচ্চ বিদ্যালয়।

এছাড়া উপজেলার ওবায়েদুল হক উচ্চ বিদ্যালয় ও সাচার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শাখা থেকে মোট ১৬৫ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে ১৫৯ জন কৃতকার্য হয়। পাসের হার ৯৬.৩০। জিপিএ ৫ পেয়েছে ১৯জন।

এক প্রতিক্রীয়ায় উপজেলার শীর্ষে অবস্থান করা আশেক আলী খান স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান জানান, বিদ্যালয়ের শিক্ষক, অভিভাবক, দক্ষ পরিচালনা পর্ষদ, শিক্ষার্থীদের আন্তরিক প্রচেষ্টা ও এলাকাবাসীর সহযোগীতার ফলে এ ফলাফল অর্জণ করা সম্ভব হয়েছে। বিশেষ করে কচুয়ার প্রাণ পুরুষ মাননীয় সাংসদ ড. মহীউদ্দীন খান আলমগীর স্যারের বাবার নামের প্রতিষ্ঠানে তার সহধর্মীনি সেতারা আলমগীর অত্র প্রতিষ্ঠানের গর্ভনিং বডির সভাপতি হিসেবে সার্বক্ষনিক খোঁজ খবর রেখেছেন বিধায় এ সাফল্য অর্জণ করা সম্ভব হয়েছে। এ ফলফালের ধারাবাহিকতা অব্যাহত রাখতে কচুয়াবাসী তথা সকলের সার্বিক সহযোগীতা ও দোয়া কামনা করছেন।