উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সাথে আওয়ামী লীগের নেতৃবৃন্দের মতবিনিময়

কচুয়ার ডাক:

কচুয়া উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুলতানা খানমের সাথে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের মতবিনিময় সভা বুধবার সকালে পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ূব আলী পাটোয়ারীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সোহরাব হোসেন সোহাগ চৌধুরীর সঞ্চালনায় মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, সাবেক জেলা আওয়ামী লীগের সদস্য মোঃ শহীদুল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আমির হোসেন ও কামরুন্নাহার ভূঁইয়া, যুগ্ন সম্পাদক মোতাহার হোসেন দুলাল প্রধান, প্রচার সম্পাদক জি.কে আলমগীর, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলাম খোকা, পৌর আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন সোহেল ভূঁইয়া, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল খান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মবিন ও ডেপুটি কমান্ডার জাবের মিয়া, প্রমুখ।

মতবিনিময় সভায় আওয়ামী লীগের সাংগঠনিক নিয়ম-কানুন মেনে ভবিষ্যতে কর্মসূচি পালন ও সরকারি বিভিন্ন খাতে নেওয়া প্রকল্পের সঠিক বাস্তবায়ন বিষয়ে আলোচনা করা হয়। এ সভায় উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে নবাগত ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুলতানা খানমকে অভিনন্দন জানানো হয়।

উল্লেখ্য, চাঁদপুর শিক্ষা প্রকৌশল বিভাগের উপ-সহকারী প্রকৌশলী নুর আলমকে শারীরিক ভাবে লাঞ্চিত করার অভিযোগে কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত বৃহস্পতিবার (২৩ জুলাই) স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই তথ্য জানা যায়। যার স্মারক নং- ৪৬.০০.০০০০.০৪৫.২৭০০২.২০-২৯৯, তারিখ-২৩/০৭/২০২০ খ্রিঃ।

প্রজ্ঞাপণে উল্লেখ করা হয়, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান শিশিরের কর্মকান্ড উপজেলা পরিষদে কর্মরত কর্মচারীদের মধ্যে হাতাশা এবং ক্ষোভের সৃষ্টি করতে পারে যা সার্বিক ভাবে উপজেলা পরিষদে কার্যক্রম বাস্তবায়নে অচলাবস্থা সৃষ্টি ও জনস্বার্থ মারাত্মক ভাবে বিঘিœত হওয়ার আশংকা সহ অন্যান্য উপজেলা পরিষদে বিরুপ প্রভাব ফেলতে পারে। সেহেতু, সরকার জনস্বার্থে তাকে তার সেই পদ হতে সাময়িক ভাবে বরখাস্ত করার সিদ্ধান্ত করা হয়েছে। প্রজ্ঞাপনে আরো উল্লেখ করা হয়- উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ এর ১৩ (খ) ধারা অনুসারে চাঁদপুর জেলার কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহানকে কচুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ হতে সাময়িক বরখাস্ত করা হল; এবং কচুয়া উপজেলা প্যানেল চেয়ারম্যান-১ কে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দিয়ে আর্থিক আয়-ব্যয়ের ক্ষমতা প্রদান করা হয়।