কচুয়া উপজেলায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিব‌সে কচুয়া প্রেসক্লা‌বের দুই গ্রুপের ঐক্যবব্ধতা ইতিবাচক হিসেবেই দেখছেন কচুয়ার জনগন! সম্পাদকীয়

কচুয়ারডাক সম্পাদকীয়ঃ কচুয়া উপজেলায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিব‌সে কচুয়া প্রেসক্লা‌বের দুই গ্রুপের ঐক্যবব্ধতা ইতিবাচক হিসেবেই দেখছেন কচুয়ার জনগন!
কচুয়া উপজেলায় বঙ্গবন্ধুর ১০১ জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিব‌সে কচুয়া প্রেসক্লা‌বের সভাপ‌তি আলমগীর তালুকদার ও সাধারন সম্পাদক আহসান হাবীব সুম‌নের নেতৃ‌ত্বে কচুয়া উপজেলায় কর্মরত সকল সাংবাদিক বৃন্দ সকল বিবেদ ভুলে একতাবদ্ধভাবে কাজ করবেন বলে মুজিব বর্ষে ঐক্যবব্ধ হন, তারা একই সাথে উপ‌জেলা প‌রিষ‌দে বঙ্গবন্ধুর প্র‌তিকৃ‌তি‌তে ফু‌ল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে আগামীতে একসাথে কাজ করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন। কচুয়া উপজেলায় দুই দুইটি প্রেসক্লাব থাকায় জনমনে বিভ্রান্তি ও দীর্ঘদিন যাবত কাঁদাছোঁড়াছুরি চলছিল। অনুষ্ঠানে সাংবাদিকদের দাওয়াত কে কেন্দ্র করে প্রশাসন এবং রাজনৈতিক ব্যাক্তিদের মধেই টানপোড়ন চলতে থাকে, এতে করে কারো জন্য শুভকর নয় বলে দাবী করছেন স্থানীয়রা।
                                       
অতঃপর দুই সংঘঠনের মধ্যে বিবাদমাণদের মধ্যে পারস্পরিক মতামতের মধ্যে বরফ গলতে শুরু করেছে বলেও মতামত প্রদান করেন, অনেকেই দুই গ্রুপের নেতাদের এই এক হওয়া ইতিবাচক হিসেবেই দেখছেন। দুই জার্মানি এক সময় পশ্চিম ও পূর্ব জার্মানি নামে ভাগ ছিল তারও আজ এক হয়ে জার্মানি গঠন করে, তাই কচুয়া প্রেসক্লাব এক হওয়া কোন বিচ্ছিন্ন ঘঠনা নয়। সামাজিক মাধ্যমে অনেকেই মন্তব্য করেন যে-ঘরের ছেলে ঘরে ফিরেছেন বলে অভিনন্দন জানান, অনেকেই বলেন যে -দেখে মনে শান্তি পেলাম,সকলের জন্য শুভকামনা রইলো।।
কচুয়া প্রেসক্লাবের পক্ষে প্রেস নোটিশ জারী –
সুধি,
আসসালামু আলাইকুম।
জেনে আনন্দিত হবেন যে, আসছে আগামীকাল শুক্রবার (১৯ মার্চ) সকাল ৭ ঘটিকার সময় কচুয়া প্রেসক্লাব ভবনের দ্বিতীয় তলার ছাদ ঢালাই অনুষ্ঠিত হবে। উক্ত ছাদ ঢালাই অনুষ্ঠানে কচুয়া প্রেসক্লাবের সকল সদস্য ও সন্মানিত আজীবন সদস্য ও সকল শুভাকাঙ্খীদের দের উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা গেলো।
অনুরোধ ক্রমে
প্রিয়তোষ পোদ্দার
আহবায়ক
প্রেসক্লাব উন্নয়ন কমিটি।

কচুয়া উপজেলা প্রেসক্লাবের সাধারন সভা অনুষ্ঠিত হয়েছে গত ১৩মার্চ শনিবার কচুয়া প্রেসক্লাবের কার্যালয়ে  প্রেসক্লাবের সভাপতি মোঃ আলমগীর তালুকদারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আহসান হাবীব সুমনের পরিচালনায় কচুয়া প্রেসক্লাবের নতুন সদস্য অন্তভুক্ত,প্রেসক্লাবের সাংগঠনিক কার্যক্রম ও প্রেসক্লাবের বিভিন্ন সমস্যার বিষয়ে দিকনির্দশনামূলক আলোচনা অনুষ্ঠিত হয়।সভায় মুজিব বর্ষে ১৭ মার্চ ও ২৬ মার্চ যথাযথ ভাবে উদযাপানের লক্ষে বিস্তারিত কমসূচি পালনের বিষয়ে সিদ্ধান্ত হয়।
এ সময় বক্তব্য রাখেন,প্রেসক্লাবের সহ-সভাপতি আরিফুল ইসলাম দিপু,জাকির হোসেন বাটা,ডা.কামাল হোসেন,মোশারফ হোসেন সজীব,যুগ্ম সম্পাদক ফরহাদ চৌধুরী,বিল্লাল মাসুম,সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান সাকিব, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জামাল হোসেন,কার্যনির্বাহী সদস্য হারুনুর রশিদ,বাবুলাল সরকার, মোরশেদ আহমেদ সুমন, নাসির আলম নসু ,হানিফ মিয়া,সঞ্জিব ভৌমিক অপু । এসময় কচুয়া প্রেসক্লাবের কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় কর্মরত প্রেসক্লাবের সকল সদস্যগন উপস্থিত ছিলেন।


ছবি: কচুয়া প্রেসক্লাবের সাধারন সভায় বক্তব্য রাখছেন সভাপতি আলমগীর তালুকদার পাশে অন্যান্য সদস্যবৃন্দ।