করোনাও থেমে নেই চাঁদপুর মোহনার উপচেপড়া ভীড়।।

চাঁদপুরে করোনার ঝুঁকি মাথায় রেখে বড়স্টেশন মোলহেডে ভ্রমণপিপাসুদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।২৭ জানুয়ারি শুক্রবার দিনব্যাপী চাঁদপুর শহরের ত্রিনদীর মোহনা (বড়স্টেশন মোলহেড) স্থানটিতে সহস্রধিক মানুষের উপস্থিতি ছিলো। এতে করে বর্তমান সময়ের করনোভাইরাস উপেক্ষা করেই জীবনের ঝুঁকি নিয়ে পরিবার-পরিজন নিয়ে এখানে ঘুরতে এসেছেন।

জেলা প্রশাসন থেকে বড়স্টেশন মোলহেডে ঘুরতে আসা নিষেধাজ্ঞা থাকলেও কেউ তা মানছে না। নতুন করে এ পর্যটনের জায়গাটিতে ভ্রমণপিপাসু মানুষের আসা যেন বন্ধই হচ্ছে না। এই স্থানটিতে ভ্রমণপিপাসু মানুষগুলো করোনা ঝুঁকি নিয়েই অবাধে বিচরণ করছে। এতে করে করোনা সংক্রমণের হার চাঁদপুরে আরো বাড়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

চাঁদপুরের একমাত্র পর্যটন কেন্দ্র শহরের বড়স্টেশন মোলহেডে শহরের মানুষ অবাধ বিচরণ করছেন। যদিও করোনা পরিস্থিতি মাথায় রেখে দেশের সকল পর্যটন এরিয়া বন্ধ ঘোষণা করেছে সরকার। কিন্তু চাঁদপুরের মানুষ একটানা ঘরে বন্দী থাকার কারণে একপ্রকার অস্বস্তিতে রয়েছেন। তাই একটু মনোরম পরিবেশ আর প্রকৃতির টানে ঝুঁকি জেনেও এখানেই ছুটে আসছেন ভ্রমণপিপাসু অসচেতন মানুষগুলো।

বড়স্টেশনে আসা কয়েকজন জানান,করোনাভাইরাসের কারণে পরিবার নিয়ে ঘরবন্দী। একটু স্বস্তি পেতে এখানে এসেছি। তবে করোনা পরিস্থিতিতে ঝুঁকি নিয়ে এখানে আসা উচিত হয়নি বলে মনে করেন তারা।

স্থানীয় মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াস বলেন, বড়স্টেশন মোলহেডে যাতে মানুষ অবাধ বিচরণ না করে, তার জন্য আমি এখানে নজরদারি করি। কিন্তু শুক্রবার হওয়ায় মানুষ এখানে বেশি আসা শুরু করেছে। আমি অনেক চেষ্টা করেও কাউকে আটকে রাখতে পারি নি। দীর্ঘদিন মানুষ ঘরবন্দি থাকার কারণে অস্বস্তিতে পড়েছেন। তাই এখানে ছুটে আসা শুরু করেছে।