চাঁদপুর সাহিত্য মঞ্চের আয়োজনে সাহিত্য আজ ৪ ডিসেম্বর শুক্রবার সম্মেলন-উদ্বোধন করবেন বিশিষ্ট নজরুল গবেষক ও জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম এবং প্রধান অতিথি হিসেবে থাকবেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি!

শিল্প-সাহিত্যের সংগঠন সাহিত্য মঞ্চের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ ৪ ডিসেম্বর শুক্রবার রোটারী ক্লাব মিলনায়তনে দিনব্যাপী সাহিত্য সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনটি উদ্বোধন করবেন বিশিষ্ট নজরুল গবেষক ও জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম এবং প্রধান অতিথি হিসেবে থাকবেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।

আটটি পর্বে বিভক্ত এই অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে সম্মানিত অতিথি হিসেবে থাকবেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি রেজাউদ্দিন স্টালিন, প্রাবন্ধিক ও গবেষক সরকার আবদুল মান্নান, পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকার কবির বকুল, জনপ্রিয় গীতিকার মিলন খান, চাঁদপুর সাহিত্য একাডেমির মহাপরিচালক কাজী শাহাদাত, চিত্রশিল্পী ও নাট্যকার মইনুদ্দিন লিটন, চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াসউদ্দিন মিলন এবং জিগীষা সাহিত্য, সংস্কৃতি ও গবেষণা পরিষদের সভাপতি ইলিয়াস ফারুকী।

সমাপনী পর্বে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি রেজাউদ্দিন স্টালিন, শিশুসাহিত্যিক ও সাবেক সচিব ফারুক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবদুল্লাহ আল মাহমুদ জামান, বরেণ্য গীতিকার মিলন খান, কথাসাহিত্যিক মনি হায়দার, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, লেখক মোরশেদা নাসির ও জিগীষার সাধারণ সম্পাদক মনিরা আক্তার।

সম্মেলনটি সকাল দশটায় শুরু হয়ে চলবে রাত আটটা পর্যন্ত। ছয়টি সেশনে দেশের প্রায় শতাধিক সাহিত্যিক এ সম্মেলনে অংশ নেবেন। করোনা পরিস্থিতিতে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে আয়োজন সম্পন্ন করতে আয়োজকরা বদ্ধপরিকর।

চাঁদপুর সাহিত্য সম্মেলনে আমন্ত্রিত সকল শব্দশিল্পী ও সাহিত্যপ্রেমীদের অংশগ্রহণের অনুরোধ জানিয়েছেন সাহিত্য মঞ্চের সভাপতি মাইনুল ইসলাম মানিক ও সাধারণ সম্পাদক আশিক বিন রহিম।