দেখে যেতে পারবো কিনা সন্দেহ,তবু, ভালো থাকুক পরবর্তী প্রজন্ম এ আশায়ঃ পুলিশ কর্মকর্তা নজরুল

কচুয়া উপজেলার গুতপুরে বাংলাদেশ পুলিশের চৌকস কর্মকর্তা,গুতপুরের কৃতিসন্তান নজরুল ইসলামের উদ্যোগে’আদর্শ গ্রাম গুতপুর যুব পরিষদ’ এর -এ ১৫০০ তালের আটিঁ রোপণ কর্মসূচীতে এমনটাই আক্ষেপ প্রকাশ করেন তিনি।

তিনি বলেন,বজ্রপাত থেকে বাচাঁতে মাটি,রোপণ করি তালের আটিঁ”শ্লোগানে এ কর্মসূচী । প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধ ও গ্রামীণ সৌন্দর্য বৃদ্ধিতে এটি বিস্তর ভূমিকা রাখবে বলে মনে করি।

তিনি রবীন্দ্রনাথ ঠাকুরের একটি কবিতাংশ পাঠ করে আক্ষেপ প্রকাশ করে আরও বলেন,তালগাছ এক পায়ে দাঁড়িয়ে, সব গাছ ছাড়িয়ে উঁকি মারে আকাশে। ছায়া দিবে ফল দিবে আমি দেখে যেতে পারবো কিনা তারও সন্দেহ আছে। তারপরও ভাল থাকুক পরবর্তী প্রজন্ম এই আশায়।

এসময় আরো উপস্থিত ছিলেন, ফারুকুল ইসলাম মাষ্টার, মাও:জাকির হোসেন,আরিফুল ইসলাম মাষ্টার,মাহিদুল ইসলাম শাকিল, রুহুল আমিন, সুমন,সেলিম,আল আমিন,সাকিব,কাউসার তাজুল ইসলাম,রেজাউল,জহির,খোরশেদ,সালাউদ্দীন সহ অন্যান্যরা ।

বক্তাদের মধ্যে ফারুকুল ইসলাম মাষ্টার বলেন, এ কর্মসূচী টি জনকল্যাণমূলক একটি কাজ। যা প্রাকৃতিক ভারসাম্য রক্ষা ও সৌন্দর্য বর্ধনে কাজ করবে।

জনকল্যাণমূলক কাজে সকলকে আহবান জানিয়ে মাষ্টার আরিফুল ইসলাম আরও বলেন, এ ধরণের কাজে সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে তাহলেই আমরা সমাজ,গ্রাম ও আদর্শিক রাষ্ট্র বিনির্মানে সক্ষম হবো।

পরে সকলের সেচ্ছাশ্রমে উৎসবমুখর আমেজে গুতপুর ফজিলাতুন্নেসা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে ঘোনা ব্রিজ হয়ে খালপাড়ের নতুন রাস্তা থেকে ডেঙ্গু প্রধানীয়া বাড়ী পর্যন্ত এবং গুতপুর ব্রিজ থেকে বিলের বটতলা হয়ে বড়দৈল পর্যন্ত প্রায় দু’কিলোমিটার রাস্তার দু’ধারে ১,৫০০ তালের আটিঁ রোপণ করা হয়।