নির্বাচন পরবর্তী পলিসি ডিকটাম-এর সঠিক ও পরিপূর্ণ বাস্তবায়নের উজ্জল দৃষ্টান্ত হল হাজী সেলিম তনয় এর বিরুদ্ধে গৃহীত শাস্তিমূলক পদক্ষেপসমূহ বললেন: ড. নাজমুল আহসান কলিমউল্লাহ

নির্বাচন পরবর্তী পলিসি ডিকটাম-এর সঠিক ও পরিপূর্ণ বাস্তবায়নের উজ্জল দৃষ্টান্ত হল হাজী সেলিম তনয় এর বিরুদ্ধে গৃহীত শাস্তিমূলক পদক্ষেপসমূহ বললেন: ড.নাজমুল আহসান কলিমউল্লাহ

৩০ শে ডিসেম্বর ২০১৮ ইং তারিখ এ অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী দিবসে অর্থাৎ ৩১ শে ডিসেম্বর ২০১৮ ইং গনভবনে জাতীয় এবং আন্তর্জাতিক সাংবাদিক ও নির্বাচন পর্যবেক্ষকদের উদ্দেশ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দুর্নীতি,মাদক এবং জঙ্গীবাদ ও সন্ত্রাস এর বিরুদ্ধে শুণ্য সহিষ্ণুতা প্রদর্শন করার ঘোষনা দেন।
সম্প্রতি নৌবাহিনীর কর্মকর্তা ল্যাফটেন্যান্ট ওয়াসিফ আহমেদ খান ও তার স্ত্রীর উপর হামলার অভিযোগে মামলা দায়ের হবার পর একাধিক কারণ উল্লেখ করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কাউন্সিলরের পদ থেকে ইরফান সেলিমকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

জব্দ মালামাল যথাক্রমে দুটি অবৈধ বিদেশি পিস্তল, গুলি, একটি এয়ারগান, ৩৭টি ওয়াকিটকি, একটি হাতকড়া, বিদেশি মদ ও বিয়ার ইরফান সেলিম এর বাসায় পাওয়া গেছে। মদ্যপান এবং ওয়াকিটকি ব্যবহার করার অপরাধে ইরফান এবং তার দেহরক্ষী জাহিদকে ছয় মাস করে এক বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

ইরফান সেলিম ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার ৩০ নং ওয়ার্ডের কাউন্সিলর ছিলেন। তিনি ঢাকা ৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের পুত্র। নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মোহাম্মদ একরামুল করিম চৌধুরী এবং কবিরহাট উপজেলা পরিষদ এর চেয়ারম্যান কামরুন্নাহার শিউলীর জামাতা।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এর মাননীয় উপাচার্য এবং জাতীয় নির্বাচন পর্যবেক্ষন পরিষদ (জানিপপ) -এর চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও বলেন, হাজী ইরফান যে কাজটি করেছেন তা অনভিপ্রেত, অনাকাঙ্ক্ষিত। এটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পলিসি ডিকটাম এর সাথে সাংঘর্ষিক একটি ঔদ্ধত্যপূর্ণ নিকৃষ্ট অপপ্রয়াস। প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও সরকার গৃহীত তড়িৎ পদক্ষেপ সমূহ ভবিষ্যতে এ ধরনের অপকর্মের ক্ষেত্রে ডেটারেন্ট উদাহরণ হিসেবে কাজ করবে বলে মনে করেন।