পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. জামাল হোসেনের নেতৃত্বে কৃষকের ধান কেটে দিলেন 

কচুয়া প্রতিনিধিঃদেশের চলমান করোনা পরিস্থিতিতে ধান কাটা নিয়ে যখন শঙ্কায় ছিলেন কৃষক, তখন তাদের পাশে দাঁড়িয়েছেন চাঁদপুরের কচুয়া পৌর আওয়ামীলীগসহ সহযোগী সংগঠনের নেতা-কর্মীর। শুক্রবার দিনভর কচুয়া পৌরসভাধীন কোয়াচাঁদপুর গ্রামের কৃষক মো. মুকবল মিয়া, ৪০শতক জমির ধান কেটে বাড়ী পৌঁছে দেন পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক,কোয়াচাঁদপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক মো. জামাল হোসেন, উপজেলা ছাত্রলীগের নেতা মো.ইমাম হোসোইনের নেতৃত্বে স্থানীয় আওয়ামীলীগ,যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।
পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট সমাজ সেবক মো. জামাল হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি ও উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান শিশিরের নির্দেশে মোতাবেক শ্রমিক সংকট দূর করতে কৃষকের পাশে দাঁড়িয়েছে স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা। আমরা সারা দিন কৃষকর ধান কেটে কৃষকের বাড়িতে পৌঁছে দিয়েছি। যতদিন মহামারী করোনা ভাইরাস স্বাভাবিক না হবে আমাদের ধান কাটা ও সামনে আসচ্ছে ভুট্টাসহ কৃষকের সকল সহযোগীতার অব্যাহত থাকবে। ছাত্রলীগের নেতা ইমাম হোসাইন বলেন, আজকে সহ মোট ১৫দিন কৃষকের ধান কেটে দিয়ে বাড়ী পৌঁছে দেওয়ার কাজ অব্যহত রেখেছি।কৃষকের দুঃসময়ে ছাত্রীগের নেতাকর্মীরা তাদের পাশে আছে। চলতি মৌসুমে বোরো ধান নিয়ে বিপাকে পড়া কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দিবে ছাত্রলীগ। এছাড়া কৃষকদের যে কোন ধরণের সহযোগিতা করার চেষ্টা করবো ।
কৃষক মুকবুল মিয়া মিয়া বলেন, এবার ধানের ভালো ফলন হয়েছে। আমি গরিব মানুষ। আয় রোজগারও কম। একদিকে করোনাভাইরাসের ভয়। অন্যদিকে বন্যার ভয়ও ছিল। যার কারণে দ্রæত ধান কেটে ঘরে তুলতে পারব কিনা তা নিয়ে দুশ্চিন্তায় ছিলাম। পরে এই বিষয়টি আমি আমার এলাকার সন্তান পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. জামাল হোসেন ও ছাত্রলীগ নেতা ইমাম হোসাইনকে বললে। পরে সকালে এসে মো. জামাল হোসেন , ইমাম হোসাইনের নেতৃত্বে যুবলীগ ও ছাত্রলীগের স্থানীয় নেতাকর্মীরা মিলে আমার ধান কেটে বাড়ীতে পৌছেয়ে দেন। বিপদের সময় তারা ধান কেটে আমার যে উপকার করেছেন, এজন্য আমি তাদের কাছে আজীবন কৃতজ্ঞ থাকব। এসময় স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
কচুয়া: কচুয়ার পৌরসভাধীন কোয়াচাঁদপুর গ্রামে কৃষকের ধান কেটে দিচ্ছেন স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা ।