বরাবর মাননীয় প্রধানমন্ত্রী ও আইন প্রনেতা ড.মহীউদ্দিন খান আলমগীর বাংলাদেশ আওয়ামীলীগে মানবপাচারকারীদের চিহ্নিত গডফাদার সংবিধান ও রাষ্ট্রের জন্য হুমকি স্বরূপ মাফিয়াদের স্থান হতে পারে না, এসব ক্ষতিকারক কীটদের জন্যই এখনো দেশে বিদেশে অপরাধীরা আরেকটি ১/১১ স্বপ্ন দেখে!

মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ আওয়ামীলীগে মানবপাচারকারীদের চিহ্নিত গডফাদার সংবিধান ও রাষ্ট্রের জন্য হুমকি স্বরূপ মাফিয়াদের স্থান হতে পারে না, এসব ক্ষতিকারক কীটদের জন্যই এখনো দেশে বিদেশে অপরাধীরা ১/১১ স্বপ্ন দেখে ! ভাবুন পড়ুন মতামত দিন…।
কচুয়ার সাংসদ জননেতা ড.মহীউদ্দীন খান আলমগীর আইন প্রনেতার কাছে সবিনয়ে জানতে চাই? রাষ্ট্র ও সংবিধানদ্রোহী মানবপাচারকারীদের চিহ্নিত গডফাদার সংবিধান রাষ্ট্রের জন্য হুমকি স্বরূপ সেলিম মাহমুদকে দল ও কচুয়া উপজেলা থেকে কেন অবাঞ্চিত বহিস্কার করা হবে না?
বাংলাদেশে রাষ্ট্রের সাংবিধানিক ও লাভজনক পদ কোনগুলো, সাংবিধানিক পদের অপব্যাখ্যার জন্য কেন আইননানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে না ?
রাষ্ট্রপতির সাংবিধানিক নিয়োগকে রাজনৈতিক পদ বলা হয় কিভাবে, সাংবিধানিক পদের অপব্যাখ্যার জন্য দলীয়ভাবে কেন আইননানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে না ?
রাষ্ট্রের সাংবিধানিক পদে কারা নিয়োগ পেতে পারেন?
রাস্ট্রের ওয়ারেন্ট অব প্রিসিডেন্স ৯তম গ্রেড এর মানে কি?
মিঃসেলিম মাহমুদের অনভিপ্রেত কথা বার্তায় আমরা দেশে বিদেশে উপজেলার আপামর মানুষ অত্যান্ত ভীত সন্ত্রস্ত, অবিলম্বে দেশ জনগন ও দলীয় প্রধানের কাছে ক্ষমা চেয়ে দল অ রাষ্ট্রের বিভিন্ন পদ থেকে পদত্যাগ না করলে আমরা উপজেলাবাসী লজ্জিত হবো!
মানবপাচারকারীদের চিহ্নিত গডফাদার রাষ্ট্রের সংবিধান ও দেশের জন্য হুমকি স্বরূপ মিঃ সেলিম মাহমুদের ডক্টরেট আজ প্রশ্নাতীত?
জনাব আপনার কাছে সবিনয়ে অনুরোধ করছি যে আমরা আমজনতা খবরের কাগজ ও সামাজিক মাধ্যমে জানতে পারলাম যে উপজেলায় আপনার চেয়ে একজন ক্ষমতাধর ব্যাক্তির আবির্ভাব হয়েছে, তিনি বাংলাদেশ আওয়ামীলীগ দল ও সরকারের ভাবমূর্তি ইতিমধ্যেই দেশে-বিদেশে বারোটা বাজিয়ে ছেড়েছেন, তিনি সাম্প্রতিক তার ধ্যান জ্ঞান ও বিচার বুদ্ধি বিবেচনায় রাস্ট্রের সাংবিধানিক ও লাভজনক পদধারী রাষ্ট্রের সর্বচ্চো আইন কর্মকর্তা এটর্নি জেনারেল কে তার হীন স্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্যে দলীয় পদ পদবী সকালে দিয়ে আবার বিকালে ফিরিয়ে নেয়ার মত ঘঠনা করে বাংলাদেশ ও আমাদের কচুয়ার জনগন কে এক মহাবিপদ ও প্রশ্নের সম্মুক্ষীন করে দিয়েছেন ? দয়া করে আপনার মাধ্যমে এই বেয়াদব সাংবিধানদ্রোহীকে আইনের আওতায় এনে আমাদের কে দেশে-বিদেশে শান্তিতে রাখবেন?
রাস্ট্রের বিরুদ্ধে কথা বললে যদি হয় রাস্ট্রদ্রোহী, তাহলে কান্ডজ্ঞানহীন দায়িত্বশীল পদে থেকে অপদার্থের মতো সংবিধানের বিরুদ্ধে কথা বললে কেন সংবিধানদ্রোহীতার অভিযোগ এনে রাস্ট্রদ্রোহীতার মামলা তার বিরুদ্ধে করা হবে না, তা আমার মতো হাজার মানুষের প্রশ্ন? রাস্ট্রতো সংবিধানের বিধান মতেই পরিচালিত হয় থাকে তাই না?
বাংলাদেশের সংবিধান অনুযায়ী এটর্নি জেনারেল কি রাস্ট্রপতি ধারা রাজনৈতিক পদে নিয়োগ প্রাপ্ত হয়ে থাকেন কিনা? তাহলে রাস্ট্রের ওয়ারেন্ট অব প্রিসিডেন্স ৯তম গ্রেড এর মানে কি?
মিঃ সেলিম অন্যান্য দেশের যে উদাহরণ টেনেছেন যুক্তরাষ্ট্র যুক্তরাজ্যে বাংলাদেশের মতো একই পদ্ধতি অনুসরণ করে বাংলাদেশে এটর্নি জেনারেল নিয়োগ প্রাপ্ত হয়ে থাকেন কিনা?
বাংলাদেশ ও উপজেলার জনগন চরম এক বিভ্রান্তির মধ্যে দিনাতিপাত করছেন, আমরা আশা করছি আপনি উপজেলার একজন আইন প্রনেতা হিসেবে সময়ের আলোচিত এই বিস্ময়কর কথাবার্তার বিষয়টি সুরহা করবেন এবং দেশ ও জাতীকে এসব তথ্য বিভ্রাট থেকে তথ্য সম্পাদকের হাত থেকে দেশ ও জাতীকে রক্ষা করে তাকে আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করে উপজেলাবাসীকে শান্তিতে রাখবেন।
অন্যথায় দেশ ও উপজেলার জনগন আপনার মাধ্যমে মহামান্য রাস্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাইবে?

বাংলাদেশ আওয়ামীলীগে মানবপাচারকারীদের চিহ্নিত গডফাদার সংবিধান ও রাষ্ট্রের জন্য হুমকি স্বরূপ মাফিয়াদের স্থান হতে পারে না, এসব ক্ষতিকারক কীটদের জন্যই এখনো দেশে বিদেশে অপরাধীরা আরেকটি ১/১১ স্বপ্ন দেখে, আর এখনি এসব মাফিয়া গডফাদার রাষ্ট্রের জন্য হুমকি স্বরূপদের দল থেকে বহিস্কার করা উচিৎ অন্যথায় এরা সুজুগ পেলে আরো ক্ষতি করতে পারনে বলে ধারনা করা হচ্ছে।

ছবিঃ আন্তর্জাতিক জুরিস্ট কাউন্সিলে মানবাধিকার ও বাংলাদেশ বিষয়ক সেমিনারে যুক্তরাজ্যের এটর্নি জেনারেল ডমিনিক গ্রীভ এম পির সাথে !
লেখকঃ সাবেক সরকারী আইনজীবী প্রশাসনিক ট্রাইবুন্যাল ঢাকা, ইমিগ্রেশান আইনজীবী ইউ কে, স্থানীয় রাজনৈতিক বিশ্লেষক ও সম্পাদক কচুয়ারডাক।