বাংলাদেশে করোনা কোভিড-১৯ এ আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ১৪৪১, সুস্থ ১৬৮৫, সুস্থ্যের হার ৭৬ দশমিক ৯৭ শতাংশ ও শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ!

বাংলাদেশে করোনা কোভিড-১৯ এ দেশে আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ১৪৪১, সুস্থ ১৬৮৫!

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বৃহস্পতিবার (৮ অক্টোবর) কোভিডের ২১৫তম দিনে গত ২৪ ঘণ্টায় সারাদেশ থেকে ১০৯টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৬০৫ জনের। এপর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২০ লাখ ৩৯ হাজার ৪১৩ জন। মোট শনাক্ত ৩ লাখ ৭৪ হাজার ৫৯২ জন। মোট মারা গেছেন ৫৪৬০ জন।

মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৮৮ হাজার ৩১৬ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১ দশমিক ৪৩ শতাংশ। এ পর্যন্ত শনাক্তের হার ১৮ দশমিক ৩৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থ্যের হার ৭৬ দশমিক ৯৭ শতাংশ ও শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

বিজ্ঞতিতে জানানো হয়, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২০ জনের মধ্যে ১৩ জন পুরুষ ও নারী সাতজন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে চারজন, রাজশাহী ও রংপুর বিভাগে দুইজন করে চারজন ও ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। হাসপাতালেই মারা গেছেন ১৯ জন, বাড়িতে এক জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৬৭ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩৬৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৮২ হাজার ৭৫২ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৬৮ হাজার ৯৫৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৩ হাজার ৭৯৪ জন।