বাংলাদেশ ডিজিটাল না হলে করোনা কোভিড-১৯ এ বাংলাদেশ আরও বেশি ক্ষতিগ্রস্ত হতো-সজীব ওয়াজেদ জয়!

বাংলাদেশ ডিজিটাল না হলে করোনা কোভিড-১৯ এ আরও বেশি ক্ষতিগ্রস্ত হতো-সজীব ওয়াজেদ জয়!

১৭/১১/২০২০ ইং মঙ্গলবার সন্ধ্যা ৭টায় এক ভার্চুয়াল অনুষ্ঠানে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’ বিজয়ীদের নাম ঘোষণা করেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

তিনি বলেন, আমাদের দেশে কিছু মানুষের একটা স্বভাব আছে। শুধু সমস্যা। এ সমস্যা ওই সমস্যা নালিশ করে। এটা ভালো হচ্ছে না, ওটা ভালো হচ্ছে না। এখানে খারাপ হচ্ছে। এখানে পিছিয়ে আছি। এই নালিশ তারা করে যাচ্ছে। নালিশ না করে সমস্যা সমাধানের ভার নিতে হবে নিজেদেরকেই।

সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) ট্রাস্টি এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’-এর আয়োজক ইয়াং বাংলা জানায়, এবারের আসরে অংশ নেয়া ছয়শোর বেশি উদ্যোক্তা ও সংগঠনের মধ্যে এখন পর্যন্ত দৌড়ে টিকে আছে ৪৭টি। মোট ১২টি ক্যাটাগরিতে ৩০টি যুব সংগঠনকে পুরস্কৃত করা হবে। তাদের দেয়া হবে ক্রেস্ট, সার্টিফিকেট ও একটি করে ল্যাপটপ। বাকি ১৭টি সংগঠনও একটি করে ক্রেস্ট পাবে।

ইয়াং বাংলা জানিয়েছে, বিজয়ী ৩০টি যুব সংগঠন যেন ভবিষ্যতে তাদের কর্মপরিধি আরও বিস্তৃত করতে পারে, সেজন্য তাদের বিভিন্ন মন্ত্রণালয়ের সঙ্গে সংযুক্ত করে দেয়া হবে।