বাংলাদেশ সরকারে লন্ডন থেকে আগতদের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারান্টেইন ফ্লাইট বাতিল করে আগামী এপ্রিলেই আসছেন কচুয়ারডাক সম্পাদক!

মহামারি করোনার থাবায় কেউ আগে কেউ পরে…, বেচে থাকলে হয়তো আবার দেখা হবে,কয়েকদিন যাবত দুঃখ ও ভারাক্রান্ত, বলার ভাষা নেই, আত্মীয় ও গ্রামের ভাইবেরাদরদের কাছে প্রতিদিন ঋনের বোঝা বেড়েই চলছে।
বাংলাদেশ সরকার পহেলা জানুয়ারি থেকে লন্ডন হতে আমাদের মতো খেটে খাওয়া আগতদের করোনা নেগেটিভ সাটিফিকেট থাকা সত্তেও বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সিদ্ধান্তে কিছুটা হলেও বিব্রত এবং দু:খপ্রকাশ করছি, আমরা যারা প্রবাসে থাকি সময়ের যে কতমুল্য তা বলে বুঝাতে পারবো না, যারা প্রবাসে বিশেষ করে ইউরোপ আমেরিকা থাকেন তারাই ভালো জানেন।
মুমূর্ষ দাদীকে দেখতে এবং বাবা মার অসমাপ্ত কাজের শুভ উদ্ভোদন করতেই দেশে যাওয়ার সকল প্রস্তুতি নেয়া, বাদ সাধলো হঠাত করোনার দেশে-বিদেশে উৎপাত। মাত্র ১মাসের ছূটিতে ২৮দিন (বাংলাদেশে ১৪ লন্ডনে ১৪) হোম কোয়ারেন্টাইন থাকতে হবে , তা কোনভাবেই সম্ভব নয়, অতঃপর সকল দিক বিবেচনা করে একান্ত বাধ্য হয়েই এই মুহুতে দেশে আসা স্থগিত করে, পরিবারের সকলকে নিয়ে আগামী এপ্রিলে মাসেই সবার কভিড-১৯ টিকা সম্পন্ন হলে দেশে আসার জন্য পারিবারিকভাবে গত বুধবার ৩০/১২/২০ ইং তারিখ ফ্লাইট পরিবর্তন করা হয় !
আলহাজ্ব গাজী সোলায়মান-নাজমা দীনিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার সম্ভাব্য তারিখ আগামী ৮ইংজানুয়ারী রোজ শুক্রবার আমন্ত্রিত অতিথি ও ভার্চুয়াল সভার মাধ্যমে মিলাদ মাহফিল করে কাদলা গ্রাম,ইউনিয়ন উপজেলা বাসীকে সাথে নিয়েই বিভিন্ন শিক্ষানুরাগী, স্থানীয় স্কুল কলেজ মাদ্রাসা মসজিদের দায়িত্বপ্রাপ্তদের আমন্ত্রন এবং সাধারন জনগনের উপস্থিতিতে উক্ত মাদ্রাসার শুভ উদ্ভোদনের কাজ শুরু করা হবে বলে পারিবারিকভাবে সিদ্ধান্ত গৃহীত ও নিশ্চিত করা হয়।
আমাদের আবার দেখা হবে এই প্রত্যয়ে সবাই ভালো থাকুন সুস্থ্য থাকুন সরকারের বিধি মেনে চলুন!!!
দেশে এই যাত্রায় না আসতে পেরে আবারো দুঃখ প্রকাশ করছি,বন্ধু,আত্মীয়, গ্রামবাসী যাহারা আমার ও আমার পরিবারের অবর্তমানে পাশে রয়েছেন, মাদ্রাসার প্রতিদিনের কাজ এগিয়ে নিয়ে যাচ্ছেন, তাদের প্রতি সুদুর প্রবাস থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি, আমার ও আমার পরিবারের প্রতি আপনাদের আকুন্ঠ ভালোবাসা ও ঋণ কোনদিন শুদরাবার নয়, সবাই ভালো থাকুন সুস্থ থাকুন করোনায় সরকারের বিধি নিষেধ মেনে চলুন। আমিন