রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা হিসেবে নিয়োগ পাওয়ার পর দেশবাসীর কাছে দোয়া চাইলেন সুপ্রীম কোর্ট বারের সভাপতি নবনিযুক্ত এটর্নি জেনারেল এডভোকেট এম আমিন উদ্দিন!

 রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা হিসেবে নিয়োগ পাওয়ার পর দেশবাসীর কাছে দোয়া চাইলেন সুপ্রীম কোর্ট বারের সভাপতি নবনিযুক্ত এটর্নি জেনারেল এডভোকেট এম আমিন উদ্দিন!

ডেস্ক রিপোর্ট : রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা হিসেবে নিয়োগ পাওয়ার পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে সঠিকভাবে দায়িত্ব পালনে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন।

নবনিযুক্ত অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন দেশের দীর্ঘমেয়াদি অ্যাটর্নি জেনারেল প্রয়াত মাহবুবে আলমের অসমাপ্ত কাজ সম্পন্ন করারও অভিব্যক্তিও প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার রাতে এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের কাছে তিনি এ অভিব্যক্তি প্রকাশ করেন। এরআগে আইন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করে অ্যাটর্নি জেনারেল পদে তাকে নিযুক্ত করার কথা জানানো হয়।

প্রতিক্রিয়ায় অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন বলেন, ‘সেভাবে প্রতিক্রিয়া জানানোর কিছু নেই। তবে সরকার যে আমার ওপর আস্থা রেখেছেন, আমি চেষ্টা করব তার উত্তম প্রতিদান দেয়ার। এছাড়া প্রয়াত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম স্যার যেভাবে কাজ করে গেছেন, সে আলোকে তার অসমাপ্ত কাজগুলো শেষ করার চেষ্টা করব। এজন্য আমি দেশবাসীর কাছে দোয়া চাই।’

শুক্রবার বিকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করতে যাবেন অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন। এছাড়া পরবর্তীতে আইনমন্ত্রীর সঙ্গে পরামর্শ করে প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে যাবেন বলেও তিনি জানিয়েছেন।

জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন বাংলাদেশের ১৬তম অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করবেন। এর আগে গত ২৭ সেপ্টেম্বর ১৫তম অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম মৃত্যুবরণ করেন। এরপর এই পদে নিয়োগ পেলেন আমিন উদ্দিন।