কচুয়ায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও উদ্বুদ্ধ করণ সভা

 

সুজন পোদ্দার ঃ
কচুয়ায় বেসরকারি সামাজিক সংগঠন ‘নির্ভর রক্তদাতা সংস্থা’র উদ্যোগে সোমবার কচুয়া ক্যামব্রিয়ান স্কুল ক্যাম্পাসে বিনা মূল্যে রক্তের গ্রুপ নির্নয় ও স্বেচ্ছায় রক্তদান ক্যাম্পেইন কর্মসুচি অনুষ্ঠিত হয়।
এ কর্মসূচী উদ্বোধন করেন, কচুয়া সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক ও ক্যামব্রিয়ান স্কুলের উপদেষ্টা পরিচালক আলহাজ্ব মোঃ শহীদ উল্যাহ বি.কম। এ সময় দৈনিক বাংলাদেশের খবর কচুয়া প্রতিনিধি, কচুয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আতাউল করিম, দৈনিক যুগান্তর কচুয়া প্রতিনিধি ও কচুয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক জিসান আহমেদ নান্নু, নির্ভর রক্তদাতা সংস্থা কচুয়া শাখার সভাপতি আবদুল কাদের পলাশ, সাধারন সম্পাদক মাজাহারুল ইসলাম সোহাগ, সাংগঠনিক সেফায়েত হোসেন,সি. সহ সভাপতি সমুন সরকার, মহিলা বিষয়ক সম্পাদিকা নুসরাত জাহান নুর, সদস্য শাকিল আহমেদ, মিরাজ হোসেন, হৃদয়, রিমন দেবনাথ, মিলা আক্তার, শতরূপা, সাদিয়া আক্তারসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় কচুয়া ক্যামব্রিয়ান স্কুলের নবম-দশম সহ অন্যান্য শ্রেণির প্রায় দুই শতাধিক শিক্ষার্থীর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয় এবং তাদের বিনামূল্যে রক্তদানে উদ্বুদ্ধ করা হয়। এতে সার্বিক সহযোগিতা করেন, নির্ভর রক্তদাতা সংস্থার অন্যতম উপদেষ্টা মোঃ সুমন সিকদার।
উল্লেখ্য যে, ২০১৭ সালে কচুয়ায় নির্ভর রক্তদাতা সংস্থা নামে একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন গঠন করা হয়। সংগঠনটি প্রতিষ্ঠা হওয়ার পর থেকে বিগত দিনে কচুয়ায় বিভিন্ন সময় গরীব অসহায়, মূমূর্ষ রোগীদের বিনা মূল্যে রক্ত দিয়ে সহায়তা করে আসছে। পাশাপাশি বিভিন্ন স্কুল কলেজে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে আসছে।

ছবি ঃ নির্ভর রক্তদাতা সংস্থা কচুয়া শাখার ক্যাম্পেইন অনুষ্ঠানে অতিথি ও সদস্যরা।

218 total views, 1 views today

মন্তব্য করুন।

Please enter your comment!
Please enter your name here