রূপালী ইলিশের শহর চাঁদপুর-১ কচুয়ায় স্বতন্ত্র প্রার্থী হতে চান কচুয়ারডাক উপদেষ্ঠা সম্পাদক অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন টিটো

কচুয়ার ডাকঃ চাঁদপুর-১ কচুয়া সংসদীয় আস‌নে স্বতন্ত্র প্রার্থী হি‌সে‌বে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার আগ্রহ প্রকাশ ক‌রে‌ছেন কচুয়ারডাক উপদেষ্ঠা সম্পাদক ও যুক্তরাজ্য লন্ডন প্রবাসী অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন টিটো।

সং‌শ্লিষ্ট সুত্র জানায়,চাঁদপুর রূপালী ইলিশের শহর অধ্যু‌ষিত কচুয়া উপ‌জেলার মানু‌ষের ভাগ্য উন্নয়‌নে অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন টিটো স্বতন্ত্র প্রার্থী হি‌সে‌বে নির্বাচ‌নে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়ে‌ছেন। তি‌নি শীঘ্রই এ বিষয়ে আনুষ্ঠা‌নিক ঘোষণা দেবেন বলে সং‌শ্লিষ্ট সুত্র জানায়।

তার কাছে টেলিফোনে এ ব্যাপা‌রে জান‌তে যোগা‌যোগ করা হ‌লে অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন টিটো বলেন,এলাকার নিকটতম বন্ধু মহল, আত্তীয় স্বজন , চাচ্ছেন আমি নির্বাচন অংশগ্রহণ
করি, আর তারাই আমাকে উৎসাহ দিচ্ছেন নির্বাচনে অংশগ্রহণ করার জন্য। কিন্তু এখনও এই বিষয়ে চুড়ান্ত কোনও সিদ্ধান্ত নেইনি। ত‌বে শীঘ্রই চূড়ান্ত সিদ্ধান্ত জানা‌বো। আর নির্বাচনে অংশগ্রহণ করলে স্বতন্ত্র প্রার্থী হিসেবেই নির্বাচন করবো চাঁদপুর-১ কচুয়া সংসদীয় আসন থেকে।

এক প্র‌শ্নের জবা‌বে অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন টিটো ব‌লেন, রুপালী ইলিশের শহর চাঁদপুর কচুয়া-১ আসন, এ আসনে রয়েছেন আল্লহপাকের মেহমান অলী আউলিয়া ও ইসলামী বুজজরগান বিশেষ করে কচুয়া উজানির কারী ইব্রাহীম, মেঘদাই-দহুলীয়া শাহজালীশাহ, এনায়েতপূর দরঘাহ শরীফ সহ আরও অনেক ইসলামি চিন্তাবিদের জন্ম এ কচুয়ায়। এই এলাকায় রয়েছে বেউলা লক্ষিনদারের মতো শত শত বছরের মনষামূড়া ঐতিহ্যগাথা পর্যটন কেন্দ্র। এখানকার জনগণ যা‌দের‌কে সংসদ সদস্য হি‌সে‌বে অতীতে নির্বা‌চিত ক‌রে আস‌ছেন তারা কেউই এলাকার মানু‌ষের ভাগ্য উন্নয়ন ও প‌রিবর্ত‌নে ভূ‌মিকা রা‌খতে পারেননি, সবাই নির্বাচিত হয়ে নিজেদের ভাগ্যের উন্নয়ন ঘটিয়েছেন। বিশেষ করে ১৯৯৬ সাল থেকে এই পর্যন্ত চাঁদপুর -১ কচুয়ায় বৈধভাবে কেউই সংসদ সদস্য নির্বাচিত হতে পারেন নি। সংসদীয় পদ টিকীয়ে রাখার জন্য সবাই আদালতের দ্বারস্থ হয়েছেন এবং আদালতের করুনা নিয়েই সাংসদ হিসেবে বহাল ছিলেন। মূলত এ কার‌ণেই নির্বাচ‌নে অংশ নেওয়ার চিন্তা কর‌ছি।
আমি নির্বাচিত হলে রূপালী ইলিশের শহর চাঁদপুরকে বহিঃবিশ্বে তুলে ধরবো চাঁদপুরকে সিংগাপুরের আদলে ইকোনমিক জোন এবং কচুয়াকে ডিজিটাল আইটি নগর এবং প্রতিটি ইউনিয়ন ও গ্রামকে আইটি ভীলেজে রূপান্তর করে বেঁকার সমস্যার সমাধান করার চেষ্টা করব ইনশাল্লাহ।
আমি কচুয়ার বিশেষ করে ছাত্র ও যুব সমাজসহ সকলকে আমার পা‌শে চাই। যেহেতু আমি স্থানীয় রাজনৈতিক ও মুক্তিযুদ্ধা পরিবারের সন্তান তাই দলমত নির্বিশেষে সকলের ভোট ও দোয়া চাইবো।

সংক্ষিপ্ত পরিচিতিঃ- গ্রাম কাদলা কচুয়া,চাঁদপুর। বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ও আইনজীবী হিসেবে নিয়োগ প্রাপ্ত ২০০৭। রাষ্ট্রের আইন কর্মকর্তা হিসেবে নিয়োগ ২০০৯।

বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতির সাথে আমার ক্ষুদ্র জীবনের সম্পৃক্ততাঃ-

ছাত্র রাজনীতির হাতেখড়ি হযরত শাহ নেয়ামত শাহ উচ্চ বিদ্যালয়, কচুয়া, চাঁদপুর ৯২-৯৬।
রাজনৈতিক আদর্শ জাতীরজনক বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান।
স্থানীয়ভাবে রাজনৈতিক অনুপ্রেরনায় মরহুম এডভোকেট আব্দুল আউয়াল খন্দকার, সাবেক এমএলএ মেম্বার ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কর্মসংস্থান ব্যাংক।
রাজনৈতিক অনুকরন সাবেক এম,পি মিসবাহউদ্দীন খান।
সহ-সভাপতি বঙ্গবন্ধু কলেজ ছাত্রলীগ কচুয়া, চাঁদপুর ৯৬-৯৮।
কুমিল্লা কমার্স কলেজ ও কুমিল্লা জেলা ছাত্রলীগর সক্রিয় কর্মী হিসেবে অংশগ্রহণ। অনুপ্রেরনায় রাজনৈতিক আদর্শ কুমিল্লার অভিবাভক হাজী আ ক ম বাহউদ্দীন বাহার ও শফিকূল ইসলাম সিকদার ১৯৯৯-২০০১।
ঢাকা তেজগাঁওথানা ছাত্রলীগ কর্মী ও সক্রীয় অংশগ্রহন বি এন পি জামাত বিরোধী আন্দোলন ২০০২-২০০৭।
সদস্য আওয়ামী আইনছাত্র পরিষদ ঢাকা ২০০৩-২০০৫।
জুনিয়র আইনজীবী হিসেবে নিয়োগ প্রাপ্ত ১/১১/২০০৭-২০০৮ দুদুক মামলা নং ১/২০০৭ (ডঃমহীউদ্দীন খান আলমগীর)।
অন্যতম রুপকার ও প্রস্তাবক ড:মহীউদ্দীনখান মুক্তি আন্দোলন পরিষদ ২০০৭-২০০৮।
জুনিয়র আইনজীবী হিসেবে নিয়োগ প্রাপ্ত ১/১১/২০০৭-২০০৮ জননেত্রী শেখ হাসিনা ২০০৭।
সদস্য আওয়ামী যুবআইনজীবী পরিষদ কেন্দ্রীয় কমিটি ২০০৮ – পর্যন্ত।
আওয়ামী আইনজীবী পরিষদ মেম্বার ২০০৮-পর্যন্ত।
সরকারী আইন কর্মকর্তা হিসেবে নিয়োগ ঢাকা প্রশাসনিক ও আপীল ট্রাইব্যুনাল ২০০৯-পর্যন্ত।
সদস্য যুক্তরাজ্য আওয়ামী আইনজীবী পরিষদ, লন্ডন ২০১০।
প্রতিষ্ঠাতা সভাপতি “যুক্তরাজ্যে প্রবাসী চাঁদপুর” লন্ডন ২০১০।
প্রতিষ্ঠাতা সদস্য সচিব যুক্তরাজ্য বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ লন্ডন(আদেশক্রমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা)২০১৩।
সদস্য লিন্কনস ইন লন্ডন,ইউ কে(ব্যারিষ্টার শিক্ষানবীশ)২০১৪-পর্যন্ত।
সর্বশেষ রাজনৈতিক অনুপ্রেরনায় প্রয়াত মীর ইকবাল আওয়ামিলীগ সংসদ সদস্য পদপ্রার্থী ২০০৮ কচুয়া।
ধন্যবাদান্তে
এডভোকেট শাখাওয়াত হোসেন টিটো, লন্ডন,ইউকে(ব্যারিষ্টার শিক্ষানবীশ)। উপদেষ্টা সম্পাদক কচুয়ারডাক।

107 total views, 1 views today

মন্তব্য করুন।

Please enter your comment!
Please enter your name here