কচুয়া উপজেলা ও পৌরসভায় সরকারি প্রশাসক নিয়োগ দলীয় শৃঙ্খলা ভংগের জন্য বহিঃস্কার হতে পারেন আওয়ামিলীগের নেতৃবৃন্দ!

কচুয়ার ডাক নিউজ ডেস্কঃ কচুয়া আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম হোসেনকে অবাঞ্ছিত ঘোষণা করে নারীসমাজের ব্যানারে ঝাড়ু মিছিল ও কুশপুত্তলিকা দাহ করেছে।


গতকাল শুক্রবার বিকেলে উপজেলা আওয়ামী লীগ কার্যালয় সম্মুখ থেকে মিছিলটি বের হয়ে পৌর বাজারের সড়কসমূহ প্রদক্ষিণ শেষে কচুয়া বাইপাস সড়কে এসে গোলাম হোসেনের কুশপুত্তলিকা দাহসহ সমাবেশে মিলিত হয়। কচুয়া উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক রওনক আরা রত্না, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সালমা সহিদ ও সাধারণ সম্পাদক তাসলিমা চৌধুরীর নেতৃত্বে এ ঝাড়ু মিছিলে শত শত নারী অংশ নেয়।

সমাবেশে রওনক আরা রত্না বলেন, কচুয়ার বৃহত্তর আওয়ামী পরিবারের সাথে গোলাম হোসেনের কোনো সম্পৃক্ততা নেই। এ আসনে ড. মহীউদ্দীন খান আলমগীর ব্যতীত অপর কাউকেও মনোনয়ন দেয়া হলে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠন তা মেনে নেবে না।

গতকালকে মহিলাদের মিছিলে উপজেলা চেয়ারম্যান, পৌরসভা চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা কর্মীদের ও প্রত্যক্ষ মদদন রয়েছে বলে নিশ্চিত হওয়া যায়।

সাম্রপ্রতিক ঘটনা নিয়ে দলীয়ভাবে ও স্থানীয় সরকারে অভিযোগ দায়ের করার প্রস্তুতি চলছে বলে কচুয়ার ডাক কে নিশ্চিত করেন সংশ্লিষ্ট একটি মহল। কচুয়া উপজেলা চেয়ারম্যান, পৌরসভা চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ দলীয় পোস্ট নয়, যদিও তারা দলীয়ভাবে নির্বাচিত হন, নির্বাচিত হওয়ার পর তারা স্থানীয় সরকারের অদিভুক্ত হয়ে সরকারী সুবিধা ভোগ করেন। দলীয় পারথীর জন্য মিছিল মিটিং  কিংবা দলের সভাপতি ও সভানেত্রীর দলীয় মনোনয়নকে চ্যালেঞ্জ করায় দলের ভাবমূর্তিও ধারুনভাবে ক্ষুণ্ণ হয়েছে বলে দল খতিয়ে দেখবে বলে তারা আশ্বাস পান উপর মহল থেকে।অভিযোগ প্রমাণিত হলে উপজেলা ও পৌরসভায় প্রশাসক নিয়োগ এবং দলীয় শৃঙ্খলা ভংগের জন্য বহিঃস্কার হতে পারেন বলেও জেলা আওয়ামীলীগ ও কেন্দ্রীয় আওয়ামিলীগ থেকে আশ্বাস পান সংশ্লিষ্ট মহল। খুব শিগগীরই সংশ্লিষ্ট বেক্তিগন চিঠি পাবেন বলে তাদের ধারনা।

বিদ্রঃ কচুয়া আসনে ড. মহীউদ্দীন খান আলমগীর ও গোলাম হোসেন এ দুজনকে আওয়ামী লীগের পক্ষ থেকে মনোনয়ন দেয়া হয়েছে। উভয়ই মনোনয়নপত্র দাখিল করেছেন। নৌকার জন্য ফাইনাল চিঠি তারা একজন চলতি সপ্তাহেই পেয়ে যাবেন বলে  কচুয়ার ডাক কে নিশ্চিত করেন।

245 total views, 1 views today