চাঁদপুরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চূড়ান্ত প্রার্থী যারা

কচুয়ার ডাক নিউজ ডেস্কঃএকাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরের ৫টি আসনে বিভিন্ন দল ও স্বতন্ত্র থেকে চূড়ান্ত ভোটযুদ্ধে লড়ছেন ৩৫ প্রার্থী। এরমধ্যে চাঁদপুর-১ (কচুয়া) আসনে অধ্যাপক একেএসএম শহীদুল ইসলাম স্বতন্ত্র হিসেবে লড়ছেন। বাকি ৩৪ জন দলীয় প্রার্থী হিসেবে ভোটযুদ্ধে লড়বেন।

৩৫ প্রার্থীর মধ্যে রয়েছে চাঁদপুর-১ (কচুয়া) আসনে ৭ জন, চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনে ৬ জন, চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে ৭জন, চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে ৯ জন, চাঁদপুর-৫ (হাজীগঞ্জ) আসনে ৬ জন।

রোববার (৯ ডিসেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে ৫৪জন প্রার্থীর মধ্যে ৯ জন তাদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। এর বাইরে দলীয় একাধিক প্রার্থীদের মধ্যে সর্বশেষ যারা চূড়ান্ত টিকেট পেয়েছেন তারা ছাড়া বাকিদের মনোননয় স্বাভাবিকভাবে বাতিল হয়ে গেছে।

মনোনয়ন প্রত্যাহার করে নেয়া প্রার্থীরা হচ্ছেন, চাঁদপুর-২ (মতলব উত্তর ও মতলব দক্ষিণ) আসনে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম এমপি।

চাঁদপুর-৩ (সদর ও হাইমচর) আসনে নাগরিক ঐক্যের প্রার্থী অ্যাড. ফজলুল হক সরকার, গণফোরামের অ্যাড. সেলিম আকবর, ইসলামিক ফ্রন্টের আবু জাফর মো. মাইনুদ্দিন ও এসএমএম আলম, চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে গণফোরামের ড. মো. শাহাজাহান, স্বতন্ত্র প্রার্থী অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর-৫ (শাহরাস্তি-হাজীগঞ্জ) আসনে এলডিপির নেয়ামুল বাশার, জাসদের মো. মনির হোসেন মুজুমদার।

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌসি বেগম এসব তথ্য নিশ্চিত করেন।

এর আগে ২৮ নভেম্ব^র পর্যন্ত সর্বমোট মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন ৫৯ প্রার্থী। সেখান থেকে যাছাই বাছাইতে বাদ পড়েন ৮ জন। এরপর আপিলের পরে সর্বশেষ ৫৪জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

এ দিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত জেলা প্রশাসক কার্যালয়ে জেলা রিটার্নিং অফিসারের নিকট প্রার্থীরা তাদের প্রত্যাহার পত্র জমা দেন।

একই দিনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির দলীয় এবং ঐক্যফ্রন্ট মনোনিত চাঁদপুরের ৫টি আসনে চূড়ান্ত প্রার্থীরা তাদের দলের মনোনয়নপত্র জেলা রিটার্নিং অফিসার মো. মাজেদুর রহমান খান এর নিকট জমা দেন।

চুড়ন্ত প্রার্থী যারা: চাঁদপুর-১ (কচুয়া): ড. মহীউদ্দিন খান আলমগীর (আ’লীগ), মোহাম্মদ মোশারফ হোসেন (বিএনপি), মো: এমদাদুল হক (জাতীয় পাটি), মো: নুরুল আলম মজুমদার (ইসলামী ঐক্যফ্রন্ট), মো. যোবায়ের আহমদ (ইসলামী আন্দোলন), একেএসএম শহীদুল ইসলাম (স্বতন্ত্র) মো: আজাদ হোসেন (গণফোরাম) এ সকল প্রার্থীদে মনোননয়ন চুড়ান্ত হয়েছে। (মতলব উত্তর-দক্ষিণ-২): ড. মো: জালাল উদ্দিন(বিএনপি), মো: নূরুল আমিন (আ’লীগ), এমরান হোসেন মিয়া (জাতীয় পাটি), মো: মনির হোসেন (ইসলমী ঐক্যজোট), মো: নুরুল আমিন লিটন (মুসলিম লীগ) ও মো: আফছার উদ্দিন (ইসলামী আন্দোলন) এ সকল প্রার্থীদে মনোননয়ন চুড়ান্ত হয়েছে ।

চাঁদপুর-৩ (সদর-হাইমচর): ডা. দীপু মনি (আওয়ামী লীগ), শেখ ফরিদ আহমেদ আহমেদ (বিএনপি), দেওয়ান কামরুন্নেছা (জাকের পাটি), মো. জয়নাল আবেদীন শেখ (ইসলামী আন্দোলন), আব্দুল আজিজ (বিপ্লবী ওয়ার্কাস পাটি) ও শাহজাহান তালুকদার (বাসদ), মো: মিজানুর রহমান (তরিকত ফেডারেশন) এ সকল প্রার্থীদে মনোননয়ন চুড়ান্ত হয়েছে।

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ): মুহাম্মদ শফিকুর রহমান (আ’লীগ), মো: আব্দুল হান্নান (বিএনপি), মকবুল হোসাইন (ইসলামী আন্দোলন), দেলোয়ার হোসেন পাটওয়ারী (ন্যাপ), বাচ্চু মিয়া ভাষানি (জাকের পাটি), গোলাম মাহমুদ ভুইয়া মানিক (স্বতন্ত্র), মো: মাইনুল ইসলাম (জাকের পাটি), এম আনিছুজ্জামান ভুইয়া রানা (বাসদ), মো: মাহবুবুর রহমান ভুইয়া (মুসলিম লীগ) এ সকল প্রার্থীদে মনোননয়ন চুড়ান্ত হয়েছে ।

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি): মেজর (অব:) রফিকুল ইসলাম বীর উত্তম (আ’লীগ), মো: মমিনুল হক (বিএনপি), সৈয়দ বাহাদুর শাহ মুজাদ্দেদী (ইসলামী ঐক্যফ্রন্ট), মো: ওবায়েদ মোল্লা (জাকের পাটি), আলহাজ্ব মো আবু সুফিয়ান আল কাদেরী (ইসলামী ফ্রন্ট), মো. শাহাদাত হোসেন (ইসলামী আন্দোলন) এ সকল প্রার্থীদে মনোননয়ন চুড়ান্ত হয়েছে ।

প্রসঙ্গত, আজ ১০ ডিসেম্বর সোমবার সকাল থেকে আসন ভিত্তিক চাঁদপুরের ৫টি আসনে নির্বাচনে অংশগ্রহনকারী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে। প্রতীক নেয়ার ক্ষেত্রে প্রার্থী নিজে অথবা তার মনোনীত ব্যাক্তির পক্ষে যে কেউ প্রতীক গ্রহণ করতে পারবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনে ৩’শ আসনের জন্য ঢাকা ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকদের রিটার্নিং কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। এবার নির্বাচন কমিশনের নিবন্ধিত ৩৯ টি রাজনৈতিক দলই নির্বাচনে প্রার্থী দিয়েছে। আগামী ৩০ ডিসেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

128 total views, 2 views today