কচুয়ায় ৪৯,৭১৪ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানোর হয়

 

কচুয়ার ডাক ঃ জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর অংশ হিসেবে
কচুয়া উপজেলায় শনিবার সাফল্যের সাথে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানোর কার্যক্রম পরিচালিত হয়।
সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীন ভাবে উপজেলার ১২ টি ইউনিয়নে ২৯১ টি কেন্দ্রে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৫ হাজার ৫ শত ২৩ জন শিশুকে এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৪৪ হাজার ১ শত ৯১ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হয়।

উক্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর উদ্বোধন করেন কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন- ভিটামিন ‘এ’ ক্যাপসুল শিশুর মৃত্যুর ঝুঁকি কমায়। শিশুদেরকে বাইরের খাবারের চেয়ে ঘরে তৈরী সুষম খাবার খাওয়ান। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তাই শিশু স্বাস্থ্য রক্ষার্থে বাবা মাকে দায়িত্বশীল হতে হবে। বাবা মায়ের একটু সচেতন প্রয়াসই পারে একটি শিশুকে সুস্বাস্থ্যের অধিকারী করে গড়ে তুলতে।
এ সময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডা: সোহেল রানা, জুনিয়র কনসালটেন্ট ডা: মোহাম্মদ খোরশেদ আলম, ডা: মো: রেজাউল করিম, ডেন্টাল সার্জন ডা: মাসুদ রানা,. এএসএন আয়শা বেগম, ইপিআই টেকনিশিয়ান রোকসানা বেগম কাকলি, প্রধান সহকারী বেনুলাল মজুমদার,স্বাস্থ্য পরিদর্শক ব্রজ গোপাল পোদ্দার। পরিসংখ্যান বিদ দিপাংশু দত্ত , অফিস সহকারী লোকমান হোসেন সহ স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা বৃন্দ।

ছবি ঃ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানোর কার্যক্রম উদ্বোধন করেন কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা আফরোজ।

127 total views, 1 views today