কচুয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মন্দিরে সরস্বতী পূজা অনুষ্ঠিত

কচুয়ার ডাক ॥
 কচুয়ায় জ্ঞান ও সত্য প্রকাশের দেবী সরস্বতী পূজা অনুষ্ঠিত হয়েছে। আজ সকাল হতেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যা দেবী সরস্বতী মায়ের পূজা অনুষ্ঠিত হয়। এদের মধ্যে চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউট মিলনায়তনে ধর্মীয় ভাব গাম্ভীর্যে মধ্য দিয়ে অত্র প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী এবং এলাকার হিন্দু ধর্মাবলম্বীরা উপস্থিতি পুরোহিত্য শ্রী পুলিণ বিহারী গোস্বামী ধর্মীয় বিধি মোতাবেক স্তব-মন্ত্র পাঠ করে পূজারীদের পুষ্পাঞ্জলী অর্পণ করে যজ্ঞ ফোটা দেন। এসময় ঢাক-ঢোল সঙ্খ কাঁশা ও উলুধ্বনিতে পূজা মন্ডপ মুখরিত হয়ে উঠে এবং অংশ গ্রহণকারীদের মধ্যে এক অনাবিল আনন্দ লক্ষ্য করা যায়।
পূজা শেষে শুভেচ্ছা বক্তব্য রাখেন- পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মোঃ লুৎফর রহমান, উপজেলা পূূজা উদযাপন পরিষদের সভাপতি ফনী ভূষন মজুমদার, মুক্তিযোদ্ধা সনতোষ চন্দ্র সেন।
এছাড়া উপজেলার সাচার উচ্চ বিদ্যালয়, সাচার কলেজ, পালাখাল কলেজ, পালাখাল স্কুল, দোয়াটী সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাঁদপুর এমএ খালেক স্কুল এন্ড কলেজ, জগৎপুর উচ্চ বিদ্যালয়, ঐতিহ্যবাহী উপজেলা পরিষদ সংলগ্ন কোয়া পোদ্দার বাড়ি মন্দিরসহ বিভিন্ন মন্দিরে  সরস্বতী পূজা উদযাপিত হয়েছে।
কচুয়া ঃ কোয়া পোদ্দার বাড়ি মন্দিরে সরস্বতী পূজা দিচ্ছেন পুরোহিত।

100 total views, 1 views today