কচুয়ারডাক সম্পাদকীয় পরিষদের উদ্ভেগ প্রকাশ ও প্রেস বিজ্ঞপ্তি

কচুয়ারডাক সম্পাদকীয় পরিষদের উদ্ভেগ প্রকাশে প্রেস বিজ্ঞপ্তি

প্রিয় পাঠক ও শুভানুধ্যায়ী কচুয়ারডাক চাঁদপুর ও স্থানীয় কচুয়া উপজেলায় সর্বাধিক পঠিত বহুল প্রচারিত একটি (অনলাইন ও প্রস্তাবিত প্রিন্ট) সত্য প্রকাশে আপোসহীন সংবাদ মাধ্যম।পাঠকের ভালোবাসা নিয়েই সমাজের চাহিদার কথা বিবেচনা করে সকল বাঁধা পেরিয়ে এগিয়ে যাবে কচুয়ারডাক।

আমরা লক্ষ্য করেছি যে,গত কিছুদিন যাবত স্থানীয় জনপ্রিয় ও বস্তুনিষ্ঠ সত্য সংবাদ প্রচার করায় সামাজিক মাধ্যমে বিশেষ মহলের নেতিবাচক সমালোচনায় উদ্ভেগ প্রকাশ করছে কচুয়ারডাক সম্পাদকীয় পরিষদ

কচুয়ারডাক ফেসবুক পেইজ ও কচুয়ারডাক অনলাইন একটি ভিন্ন প্লাটফর্ম একে অপরের সহায়ক মাধ্যম হিসেবে কাজ করে। কচুয়ারডাক অনলাইন দ্রুত সংবাদ পৌছে দেওয়ার লক্ষ্যে দেশে বিদেশে কিছু সংখ্যক উদ্যোমী কঠোর পরিশ্রমী কচুয়ার কৃতি সন্তানদের মিডিয়ায় কাজ করতে আগ্রহী পর্যালোচনা করে প্রাথমিকভাবে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ প্রদান করে। আমরা লক্ষ্য করেছি যে কতিপয় লোকজন কচুয়ার ডাকের প্রচার ও প্রসারে ঈর্ষান্বিত হয়ে কচুয়ারডাক নামে ফেইক ও ভূয়া আইডি তৈরি করে বিভ্রান্তিকর নিউজ ও ভিউজ সামাজিক মাধ্যমে শেয়ার করছেন তা অত্যান্ত দুঃখজনক, সেই সাথে কচুয়ারডাক পরিবার এসব ফেইক আইডিদের খোঁজ পেয়ে উদ্বেগ প্রকাশ করছে। কচুয়ারডাক মহান মুক্তিযুদ্ধের আদর্শকে লালন করে সমাজকে এগিয়ে নিয়ে যেতে সমাজের সবার সহযোগিতা নিয়ে কচুয়ার জনগণের পাশে থাকতে চায়।

আরও উদ্ভেগ প্রকাশ করছে যে,কচুয়ায় দুই দুইটি প্রেসক্লাব যা একটি ক্ষুদ্র উপজেলার জন্য মিডিয়া কর্মীদের বিভাজনের কারনও বটে। তাই দুই প্রেসক্লাবের সদস্যদের রেষারেষি, কাঁদা ছুঁড়া ছুঁড়ির সুযোগের সন্ধান নিয়েও অনেকেই বিতর্কিত উস্কানিমুলক সংবাদ পরিবেশন করতে কচুয়ারডাক রিপোর্টারদের ব্যবহার করার অভিযোগ সম্পাদকীয় পরিষদের নিকট এসেছে। অচিরেই সেই সকল রিপোর্টারদের পেশাগত অসাদাচরণ প্রমাণিত হলে অব্যাহতি প্রদান করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
কচুয়ারডাক অনলাইন ওয়েব সাইটে www.kachuardak.com এ প্রকাশিত সংবাদ ব্যতীত অন্য কোন সামাজিক মাধ্যমে প্রকাশিত কিংবা বিশ্বাসভংগের মাধ্যমে ফেইসবুকে পোস্ট করা হলে সম্পাদকীয় পরিষদ দায়িত্ব নেবে না, প্রয়োজনে তা অভিযোগের ভিত্তিতে কতৃপক্ষ খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া যেতে পারে।
কচুয়ারডাক সম্পাদকীয় পরিষদ প্রমান পেলে রিপোর্টারদের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করতে বদ্ধপরিকর।

কচুয়ারডাকে প্রকাশিত বিভিন্ন সময়ে প্রমান সাপেক্ষে নিউজ ভিউজ সম্পাদকীয় মতের সাথে পাঠকের মিল নাও হতে পারে! প্রকাশিত নিউজে অসন্তোষ হলে ই-মেইল করে প্রতিবাদ জানাতে পারেন, প্রতিবাদ ব্যতীত কোন প্রকার নেতিবাচক সমালোচনা গ্রহণযোগ্য নয়। আপনার প্রতিবাদ যত্ন সহকারে প্রচার করা হবে।শুধুমাত্র ই-মেইলে প্রেরিত প্রতিবাদ ব্যতীত অন্য কোন প্রকার উস্কানিমুলক বক্তব্য কিংবা সামাজিক মাধ্যমে কচুয়ারডাককে নিয়ে অসৌজন্য মুলক পোস্ট বিষেধাগার করা আইনের দৃষ্টিতে দণ্ডনীয় অপরাধ।

কচুয়ারডাক আইনজীবী টিম(ব্যারিস্টার- এডভোকেটস)সংবাদ বিশ্লষণ করে যে কোন আইনি পদক্ষেপ নিতে বদ্ধপরিকর।

কচুয়ারডাক খূব শীঘ্রই বর্ষপূর্তিপালন করতে যাচ্ছে, কচুয়ার সকল জনগন উক্ত বর্ষপূর্তি আলোচনা সভায় উপস্থিতি থেকে নিজস্ব মতামত প্রদানকে সাধুবাদ জানাবে।

“কচুয়ার ডাক” সত্য প্রকাশে প্রতিজ্ঞাবদ্ধ।আমাদের পেইজ ও ওয়েবসাইটে লাইক ও শেয়ার দিয়ে সংগেই থাকুন।
নিউজ ও লাইভ খবরের জন্য ইমেইল করুন
E-mail: kachuardak@gmail.com https://www.facebook.com/kachuardak/
www.Kachuardak.com

54 total views, 1 views today