কচুয়ায় মানবতার ডাক সামাজিক সংগঠনের উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস পালিত

কচুয়ার ডাকঃ নিরাপদ রক্ত সরবরাহের মূল ভিত্তি হলো স্বেচ্ছায় ও বিনামূল্যে দান করা রক্ত’- এ স্লোগানের মধ্য দিয়ে চাঁদপুরের কচুয়ায় মানবতার ডাক সামাজিক সংগঠন ও নির্ভর রক্তদাতা সংস্থার উদ্যোগে শুক্রবার বিশ্ব রক্তদাতা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে কচুয়া বিশ্বরোড ট্রমা হসপিটালের সামনের থেকে একটি র‌্যালী বের হয়ে কচুয়া পৌরসভার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুণরায় ট্রমা হসপিটালের সামনে এসে আলোচনা সভায় মিলিত হয়।
মানবতার ডাক সামাজিক সংগঠনের সভাপতি ডাঃ আব্দুল হাই’য়ের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ মহসিন হোসাইন’য়ের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা সহকারি কমিশনার(ভূমি) রুমন দে। তিনি তার বক্তব্য বলেন, রক্তদান একজনের সর্বোৎকৃষ্টদান। নিয়মিত রক্তদান করা একটি ভালো কাজ, রক্তদান আমাদের নৈতিক ও সামাজিক দায়িত্বও বটে। এর জন্য একটি সুন্দর মন থাকাই যথেষ্ট। রক্তদান ভ্রাতৃত্ববোধ গভীর করে, সাম্প্রদায়িক সম্প্রতি বৃদ্ধি করে এবং পারস্পারিক সহাবস্থানকে সুদৃঢ় করে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন- কচুয়া থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) শাহজাহান কামাল, কচুয়া প্রেসক্লাবের সভাপতি রাকিবুল হাসান, সাধারন সম্পাদক জিসান আহমেদ নান্নু, সাবেক সভাপতি প্রিয়তোষ পোদ্দার, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সনতোষ চন্দ্র সেন, মানবতার ডাক সামাজিক সংগঠনের উপদেষ্ঠা কবি ও লেখক আলী আক্কাস তালুকদার, মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন সিকদার, সম্মানিত সদস্য জাহাঙ্গীর আলম সুমন।
এছাড়াও উপস্থিত ছিলেন- কচুয়ার প্রেসক্লাবের সহ- সভাপতি মফিজুল ইসলাম বাবুল, আফাজউদ্দিন মানিক, কচুয়া প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক সুজন পোদ্দার, সদস্য ইসমাইল হোসেন বিপ্লব, নির্ভর রক্তদাতা সংস্থার সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম, মানবতার ডাক সামাজিক সংগঠনের সাংগঠনিক সম্পাদক ছেফায়েত হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক ডিএম হৃদয়, সহ- মহিলা বিষয়ক সম্পাদক মরজিনা আক্তার, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফাতেমা আক্তার মিতু, প্রমুখ।

অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার ছিল- সাপ্তাহিক পাঠক সংবাদ, জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল কচুয়ার ডাক ও ফোকাস মোহনা।

112 total views, 2 views today