গরীব-মেধাবী মুখে হাসি ফোটাতে নিরন্তর কাজ করে যাচ্ছে মানবতার ডাক সামাজিক সংগঠন

কচুয়ার ডাকঃ শিক্ষা মানুষের মৌলিক অধিকার। কিন্তু কার্যকর ভূমিকার অভাবে দারিদ্র্যতার কারণে অকালে ঝড়ে পড়ে হয় অনেক মেধাবী শিক্ষার্থীর জীবন । পড়ালেখায় যথেষ্ট আগ্রহ, ইচ্ছা শক্তি ও বড় হওয়ার স্বপ্ন থাকলেও প্রয়োজনীয় শিক্ষা উপকরণ যোগাড় করা যেখানে দুরূহ ব্যাপার সেখানে স্কুলের মাসিক বেতন আদায় করতে হিমশিম খেতে হয়। এতে করে তারা পরিবার থেকে না পায় যথেষ্ট সুযোগ সুবিধা। যার কারনে মেধাবী হওয়া সত্ত্বেও অকালে ঝড়ে পড়তে হয় মৌলিক অধিকার নামক শিক্ষা থেকে।
এদিকে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে অসহায় মেধাবী শিক্ষার্থীদের অনুসন্ধান করে প্রয়োজনীয় চাহিদা পূরণের লক্ষে কাজ করে যাচ্ছে ‘মানবতার ডাক সামাজিক সংগঠন’। এতিম, অসহায় ও সুবিধাবঞ্চিত অথচ পড়তে আগ্রহী ও মেধাবী এমন শিক্ষার্থীর সমস্ত শিক্ষা উপকরণ দিচ্ছে মানবতার ডাক সামাজিক সংগঠন। যাদের ঝরে পড়ার দিন গুনতে হয় তাদের খুঁজে খুঁজে বের করে নিচ্ছে ‘ মানবতার ডাক সামাজিক সংগঠন।
চাঁদপুরের কচুয়ার কয়েকটি ওয়ার্ড বাছাই করে ইউনিয়ন ভিত্তিক সম্ভাবনাময়ী গরীব মেধাবী মলিন মুখগুলোর হাসি ফোটাতে নিভৃতে কাজ করে যাচ্ছে তারা। গরীব মেধাবীদের মুখে হাসি ফুটাতে এই প্রয়াস চালিয়ে যাচ্ছেন ‘প্রিয় সংগঠন মানবতার ডাক সামাজিক সংগঠনের উপদেষ্ঠা সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ জসীম উদ্দিন, সভাপতি ডাঃ আব্দুল হাই, সাধারণ সম্পাদক মোঃ মহসিন হোসাইন, সাংগঠনিক সম্পাদক মোঃ ছেফায়েত হোসেন।
সে ধারাবাহিকতায় শিক্ষার্থীদের উৎসাহ দিতে মানবতার ডাক সামাজিক সংগঠন মঙ্গলবার (৯ জুলাই) চাঁদপুরের কচুয়া উপজেলাধীন কড়ইয়া ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের মেধাবিকাশ একাডেমীর দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে যাবতীয় শিক্ষা উপকরণ প্রদান করেছে। পাশে থাকার প্রত্যয়ে উপহার স্বরুপ ‘ মানবতার ডাক সামাজিক সংগঠন ‘ দিয়ে যাচ্ছে খাতা, কলম, পেন্সিল, স্কেল, , উড বোর্ড, ইরেজার, সার্পনার, পেন্সিল বক্স, স্কস্ট্যাপসহ প্রয়োজনীয় সামগ্রী। মানবতার ডাক সামাজিক সংগঠন বর্তমান ১২০ জন শিক্ষার্থীর শিক্ষা উপকরণ ও প্রয়োজনীয় সামগ্রী প্রদান করে যাচ্ছে। মানবতার ডাক সামাজিক সংগঠনের সহযোগীতা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন স্কুলের শিক্ষিকা সেলিনা বেগম ও মাহিনুর আক্তার।
এসময় অনুষ্ঠানে উপস্থিত সকলেই মানবতার ডাক সামাজিক সংগঠনের উত্তোরোত্তর সমৃদ্ধি কামনা করেন। আর্তের সেবায় মানবতার ডাক সামাজিক সংগঠনের মহৎ কার্যক্রমের ভূয়সি প্রশংসা করেন উপস্থিত সকলে। তারা মানবতার ডাক সামাজিক সংগঠনের উদ্যোগকে স্বাগত জানান ।

105 total views, 1 views today