কচুয়ায় প্রতিমা ভাংচুর, হিন্দু বাড়িতে হামলা

সুজন পোদ্দার ঃ কচুয়া উপজেলা সহদেব পুর পশ্চিম ইউনিয়নের শিবপুর ভৌমিক বাড়িতে লক্ষ্মী প্রতিমা ভাংচুর ও হিন্দু সম্প্রদায়ের বসত ঘরে হামলা।

ভৌমিক বাড়ির লোকজন জানায়, গত মঙ্গলবার রাতে শিবপুর হরিচরণ ভৌমিক বাড়ির লক্ষ্মী পূজায় পাশ্ববর্তী মতলব দক্ষিণ উপজেলায় টেমাই শিবপুর ও ঘোরা ধারী গ্রামের ২৫/৩০ জন মুসলিম সম্প্রদায়ের যুবক উক্ত পূজা মণ্ডপে র প্যান্ডেলে এসে ভক্তদের নিত্য বন্ধ করে আগত যুবকরা নিত্য করতে চাইলে ভৌমিক বাড়ির লোকজন বাঁধা প্রদান করে। উৎশৃঙ্খল যুবকরা উত্তেজিত হয়ে মন্দিরে র প্যান্ডেলে র চেয়ার টেবিল ভাংচুর করে এবং উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া সৃষ্টি হয়। স্থানীয় লোকজন ঘটনাটি তাৎক্ষণিক মিমাংসা করে।
বৃহস্পতিবার ভৌমিক বাড়ির প্রভাত সরকারের ছেলে বিপ্লব সরকার তার নিজ বাড়ি হতে নারায়ণপুর বাজারে র উদ্দেশ্য রওনা দিলে ঘোরা ধারি নামক স্থানে উৎত পেতে থাকা যুবকরা তাকে আটক করে।
এখবর মূহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে শিবপুর এলাকার লোকজন পূর্বের ঘটনা র মিমাংসা বিকালে হবে আশ্বাস দিয়ে আটক বিপ্লব সরকারকে ঘটনা স্থল হতে উদ্ধার করে নিয়ে আসে।
বিকাল বেলা টেমাই শিবপুর ও ঘোরা বাড়ির একদল উৎশৃঙ্খল যুবক শিবপুর বাজারে এসে হই উল্লুর করে ভৌমিক বাড়ির লক্ষ্মী মন্দিরে হামলা চালিয়ে লক্ষ্মী প্রতিমা ভাংচুর করে। এসময় বাড়ির লোকজন উৎশৃঙ্খল যুবক দের হাতে থাকা লাঠি ছোটা দেখে প্রান ভয়ে ঘরের ভিতর দরজা বন্ধ করে আশ্রয় নেয়। সন্ত্রাসীরা ভৌমিক বাড়ির সুকুমারের বসত ঘর রনজিতের রান্না ঘর সঞ্জিতের ঘরের পিয়া ভাংচুর করে যাওয়ার সময় বাড়ির পাশে দুলাল চন্দ্র ভৌমিকের চায়ের দোকানে ক্যারোসিন ঢেলে আগুন দেওয়ার চেষ্টা করলে আশে পাশের লোকজনের ডাক চিৎকারে স্থানীয় লোকজন আসলে সন্ত্রাসী রা পালিয়ে যায় ।
এসময় জনতা ফয়সাল (২২) নামের এক যুবককে আটক করে।
খবর পেয়ে কচুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালীউল্লাহ অলি ও মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইস সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনা স্থলে উপস্থিত হয়ে ভৌমিক বাড়ির লোকজন দের আস্বস্ত করে বলেন, ঘটনা সাথে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেয়া হবে।

এই ন্যাক্কারজনক হামলার ঘটনায় উপজেলা হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। এবং ঘটনা সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক মূলক শাস্তি দাবি করছেন। এ হামলার ঘটনায়
এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজনের মাঝে আতংক বিরাজ করছে।

59 total views, 2 views today