কচুয়ায় প্রতিমা ভাংচুর ঘটনায়- পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন

কচুয়ার ডাক ঃ কচুয়া উপজেলা সহদেব পুর পশ্চিম ইউনিয়নের শিবপুর ভৌমিক বাড়িতে লক্ষ্মী প্রতিমা ভাংচুর ও হিন্দু সম্প্রদায়ের বসত ঘরে হামলার খবর পেয়ে শুক্রবার দুপরে ঘটনা স্থল পরিদর্শন করেন চাঁদপুরের পুলিশ সুপার মো: মাহবুবুর রহমান।
এসময় তিনি ভৌমিক বাড়ির পূজা মন্ডপ পরিচালনা কমিটি ও হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে একত্বা প্রকাশ করেন, ঘটনায় সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (কচুয়া সার্কেল) শেখ রাসেল, কচুয়া থানার অফিসার ইনর্চাজ ওয়ালীউল্লাহ অলি, ওসি তদন্ত শাহাজাহান কামাল,উপজেলা হিন্দু, বৌদ্ধ, খিস্ট্রান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক প্রিয়তোষ পোদ্দার সহ হিন্দু নেতৃবৃন্দ।
একই দিন পুলিশ সুপার কচুয়া থানায় হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদ ও সাংবাদিকদের সার্বিক পরিস্থিতি নিয়ে মতবিনিময় করেন।
ঐ সময় বক্তব্য তিনি বলেন- সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় আমরা বদ্ধ পরিকর। ঘটনার সাথে যারাই জড়িত তাদের আইনের আওতায় এনে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। সাংবাদিকদের প্রশ্ন উওর পর্বে পুলিশ সুপার জানায় পরিস্থিতি নিয়ন্ত্রনে ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়েছে। আপনারা আপনাদের ধর্ম কর্ম সামাজিক অনুষ্ঠান নির্রদিধায় পালন করুন। যে কোন ঘটনা ঘটার পূর্বেই আমাদেরকে অবগত করবেন। আমরা আপনাদের সহযোগিতা নিয়েই সকল ঘটনার সমাধানে চেষ্টা চালিয়ে যাব। এ সময় হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্ত শান্তি দাবি জানান। পুলিশ প্রশাসনের তাৎক্ষনিক ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে সহযোগিতা করায় ধন্যবাদ জানান হিন্দু নেতৃবৃন্দ।

মতবিনিময় সভায় অন্যোনের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি প্রান ধন দেব, সাধারণ সম্পাদক প্রিয়তোষ পোদ্দার, পূজা উদযাপন পরিষদের সভাপতি ফনি ভূষণ মজুমদার, সাধারণ সম্পাদক বিকাশ সাহা, কচুয়া প্রেসক্লাবের সভাপতি রাকিবুল হাসান, চাঁদপুর জেলা ব্রাক্ষ্মন সংসদের যুগ্ম সম্পাদক প্রনয় চক্রবর্তী।
এই হামলার ঘটনায় দিলীপ চন্দ্র সরকার বাদী হয়ে এজার ভুক্ত ১০ জন আসামি ও অজ্ঞাত নামা ৮ /১০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

ছবি: কচুয়ায় প্রতিমা ভাংচুর, হিন্দু বাড়িতে হামলার ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ সুপার মো: মাহবুবুর রহমান

81 total views, 1 views today