‘হোম কোয়ারেন্টিন’ অমান্য করায় কচুয়ায় ২ প্রবাসীকে ৩০ হাজার টাকা জরিমানা

সুজন পোদ্দারঃ বিদেশ থেকে এসে ‘হোম কোয়ারেন্টিনে’ থাকার সরকারি নির্দেশ অমান্য করায় কচুয়ায় ২ প্রবাসীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার বিকেলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে হোম কোয়ারেন্টিন অম্যান্য দ-বিধি ১৮৬০ এর ২৬৯ ধারা অনুসারে দুই ব্যক্তিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। বিদেশ থেকে আগত ব্যক্তিরা হচ্ছেন- মালয়েশিয়া থেকে আগত গৌতম সরকার ও সৌদি আরব থেকে আগত নজরুল ইসলাম। এর মধ্যে গৌতম সরকারের ২০ হাজার টাকা ও নজরুল ইসলামের ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এদের দ্’ুজনই পৌরসভাধীন মাসিমপুর গ্রামের অধিবাসী।

এছাড়া একই দিন অতিরিক্ত মূল্যে চাউল বিক্রি ও মূল্য তালিকা সাটিয়ে না রাখার অভিযোগে কচুয়া পৌর বাজারে ভ্রাম্যমান আদালত ৪ চাউল ব্যবসায়ীর ২৫ হাজার টাকা জরিমানা করে। চাউল ব্যবসায়ীরা হচ্ছে- ওমর ফারুক, আব্দুস সাত্তার, শামছুল হক ও রেনু মিয়া সওদাগর। তন্মধ্যে ওমর ফারুকের ১০ হাজার টাকা ও অপর ৩জনের ৫ হাজার টাকা করে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতে বিচারকের দায়িত্ব পালন করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) দীপায়ন দাস শুভ।
ছবিঃ কচুয়ায় ভ্রাম্যমান আদালতে বিচারকের দায়িত্ব পালন করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) দীপায়ন দাস শুভ।

327 total views, 2 views today