কচুয়ায় ৯ ব্যবসায়ীকে মোবাইল কোর্টে অর্থদন্ড ১ লক্ষ ৪২ হাজার

ছবিঃ কচুয়ায় আমেরিকান প্রবাসী আয়াত উল্লাহ , দ্রব্যমুল্যের মূল্য বৃদ্ধিতে সাচার বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ

কচুয়ার ডাক: করোনা ভাইরাসকে কেন্দ্র করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বৃদ্ধির করার অপরাধে কচুয়া সাচার বাজারে ৭ ব্যবসায়ীকে নগদ অর্থদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত । শনিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয় ।তিনি জানান, হাট বাজার গুলোতে মুল্য তালিকা না থাকায়, উচ্চ মূল্যে চাল, পেঁয়াজ, ও আলু বিত্রিু অপরাধে সাচার বাজারের ৭ মুদি ও চাউল ব্যবসা প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৪২ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।
দন্ডপ্রাপ্ত ব্যবসা প্রতিষ্ঠানের ব্যক্তিরা হচ্ছে- উওম কুমার সাহা ৫,০০০ টাকা, আমান উল্লাহ ২,০০০ টাকা, মোঃ মুজাফ্ফর ২০,০০০ টাকা, শাহজাহান ২০,০০০ টাকা, মুজিবুর রহমান ৫,০০০ টাকা, কাউছার ২০,০০০ টাকা, ও সফিউল্লাহ ৩০,০০০ টাকা ।
একই দিন কাদলা ইউনিয়নের চৌহমুনী বাজারের ২ ব্যবসায়ীকে বিনয় সরকারকে ১০,০০০টাকা ও মনির হোসেনকে ৩০,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।


ছবিঃ কচুয়ায় আমেরিকান প্রবাসী আয়াত উল্লাহ , দ্রব্যমুল্যের মূল্য বৃদ্ধিতে সাচার বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ

একই দিন হোম কোয়ারেন্টাইনে না থাকায় উপজেলাধীন শীলাস্থান গ্রামের আমেরিকান প্রবাসী আয়াত উল্লাহ ২০,০০০ টাকা, ১৮৬০ এর ২৬৯ ধারা অনুসারে জরিমানা প্রদান করে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করেন। এছাড়া একই দিন সড়ক পরিবহন আইন ২০১৮-৬৬ এর ৪ ও ৫ ধারায় এক সিএনজি ড্রাইভার ইয়াছিনকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভর বলেন মুল্য বৃদ্বির চলমান গুজবে কান না দেয়া, মাত্রাতিরিক্ত মজুদ না করা করোনা ভাইরাসের বিষয়ে সচেতন মূলক পরামর্শ প্রদান করা বিদেশ ফেরত লোকদের সর্তক অবস্থা থেকে ঘর থেকে না বের হওয়া সহ বিভিন্ন পরামর্শ দেওয়া হয়েছে। নিদের্শনা না মানলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আইনের আওতায় আনা হবে। আমাদের এ অভিযান উপজেলার বিভিন্ন ইউনিয়নের হাট বাজারে চলমান থাকবে।

111 total views, 1 views today