করোনা ভাইরাস প্রতিরোধ সচেতনায় দুই মেধাবীর নিজস্ব অর্থায়নে হ্যান্ড স্যানিটাইজার তৈরি

ডাঃ আদল ইনসানঃ
দুই মেধাবী তরুণ শামীম আল মামুন এবং আশিকুর রহমানের নিজস্ব অর্থায়নে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়েছে। দু’জনই সরকারি ইউনানী ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজ ২৯ তম ব্যাচের মেধাবী মুখ।

বর্তমানে সারাবিশ্বের আতঙ্কের নাম করোনা ভাইরাস ( কোভিড-১৯)। এ যাবৎ কয়েক লক্ষ মানুষ সংক্রামিত এবং কয়েক হাজার মানুষের প্রাণ গিয়েছে এই করোনা ভাইরাসে। চিকিৎসা বিজ্ঞানিরা হিমশিম খাচ্ছেন এ রোগের প্রতিকার ব্যবস্থায়। সারাবিশ্বে তাই প্রতিরোধ ব্যবস্থাকে মূলমন্ত্র ধরা হচ্ছে। নিয়মিত হাত,মুখ ধুয়া,পরিস্কার পরিচ্ছন্ন থাকা, ভিটামিন সি সমৃদ্ধ খাবার বেশি করে খাওয়া, জনসমাগম এড়িয়ে চলা, ঘরে অবস্থান করা, হাত মুখে না লাগানো, সাবান, হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিস্কার রাখাসহ নানা পূর্ব প্রস্তুতি পারে করোনা ভাইরাসের সংক্রামণ হতে মানুষকে রক্ষা করতে। মানুষকে সচেতন করার পাশাপাশি জীবাণু থেকে সুরক্ষায় বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছেন সরকারি ইউনানী ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজের দুই তরুণ শামীম আল মামুন এবং আশিকুর রহমান।

জাগো তরুণের প্রতিনিধি শামীম আল মামুনের সাথে কথা বললে, শামীম জানান এভাবেই মানুষের পাশে সারাজীবন থাকতে চান এবং ঢাকা শহর লক ঢাউন করা না হলে মানুষের হাতে হাতে পৌঁছে দিবেন হ্যান্ড স্যানিটাইজার। তিনি জনসমাগম এড়িয়ে চলা এবং সতর্ক থাকার আহবান জানান সর্বস্তরের মানুষের প্রতি।

76 total views, 1 views today