কচুয়ায় এসএসসি পরীক্ষায় মনপুরা বাতাবাড়িয়া  উচ্চ বিদ্যালয়ের সাফল্য

কচুয়া প্রতিনিধিঃ  সদ্য প্রকাশিত ২০২০ সালের  মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষায় (এসএসসি) মনপুরা বাতাবাড়িয়া জাফর আলী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়’ ভালো ফলাফল  করার পাশাপাশি ১৩ জন জিপিএ-৫পেয়েছেন অভিভাবক ও শিক্ষকদের মাঝে জাগ্রত করেছেন শিক্ষার্থীরা।
রবিবার (৩১ মে) সারাদেশে এসএসসি ও সমমান পরীক্ষার  ফলাফল ঘোষণা করা হয়েছে। এ বছর এসএসসি ও সমমান পরীক্ষায় গড় পাসের হার ৮২.৮৭ শতাংশ। অন্যান্য বিদ্যালয় থেকে প্রতিবছরের ন্যায় এবারো মনপুরা বাতাবাড়িয়া জাফর আলী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে  ভালো ফলাফল অর্জন করে অভিভাবক শিক্ষক ও পরিচালনা পর্ষদের কমিটির  মুখে হাসি ফুটেছেন  শিক্ষার্থীরা। ২০২০সালে  পরীক্ষায়  ৫৯ শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন,  এবং কৃতকার্য হয়েছে ৫৮ জন শিক্ষার্থী। সবচে আনন্দের বিষয় হচ্ছে ৫৮জন শিক্ষার্থীদের মাঝে ১৩ জন শিক্ষার্থী A+ পেয়েছে।
মনপুরা বাতাবাড়িয়া জাফর আলী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক গোলাম মোস্তফা বলেন, শিক্ষকদের প্রচেষ্টা, শিক্ষার্থী-অভিভাবকদের সচেতনতা এবং সর্বোপরি পরিচালনা পর্ষদের সব সদস্যদের সঠিক দিক-নির্দেশনার জন্য এ সাফল্য অর্জন সম্ভব হয়েছে।
এ বিষয়ে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও বিশিষ্ট সমাজ  ফয়সাল আজাদ বলেন, আজ সত্যি খুব আনন্দের একটি দিন, আমার বাবা নূরুল আজাদের প্রতিষ্ঠিত স্কুল ‘মনপুরা বাতাবাড়িয়া জাফর আলী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়’ এ বছরের এসএসসি পরীক্ষায় বরাবরের মতই ভালো ফলাফল অর্জন করেছে। যা আমার জন্য গর্বের ও অহংকারের বটে।
তিনি আরো বলেন, স্কুলটির এ রকম ভালো ফলাফল করার জন্য শিক্ষার্থীদের যেমন অভিনন্দন জানাচ্ছি, সেই সাথে স্কুলের সকল শিক্ষক-শিক্ষিকা ও পরিচালনা পর্ষদের সকল সদস্যের ধন্যবাদ জ্ঞাপন করছি।
উল্লেখ্য, বিশিষ্ট সমাজ সেবক ও বাংলাদেশ আওয়ামী লীগ, অস্ট্রেলিয়া’র প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম নূরুল আজাদ স্কুলটি প্রতিষ্ঠা করেন। এবং তিনি তাঁর জীবদ্দশায় স্কুলটির পৃষ্ঠপোষকতা করেছেন। বর্তমানে তাঁর জ্যেষ্ঠ পুত্র ও বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি, অস্ট্রেলিয়া’র সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ স্কুলটির পৃষ্ঠপোষকতা করে থাকেন।