কচুয়া উপজেলা ‘’কাদলাসোলায়মানীয়া দ্বীনিয়া মাদ্রাসা’’ পরিচালনা কমিটির আয়োজনে উপজেলা ইউনিয়ন গ্রামেরআলেম ওলামা, রাজনৈতিক, সামাজিক ব্যাক্তিবর্গ, শুভাকাঙ্ক্ষী এবং রোজাদারদের সৌজন্যেইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন- এডভোকেট শাখাওয়াত হোসেন টিটোর কৃতজ্ঞতা প্রকাশ!  

কচুয়া উপজেলা ‘’কাদলাসোলায়মানীয়া দ্বীনিয়া মাদ্রাসা’’ পরিচালনা কমিটির আয়োজনে উপজেলা ইউনিয়ন গ্রামেরআলেম ওলামা, রাজনৈতিক, সামাজিক ব্যাক্তিবর্গ, শুভাকাঙ্ক্ষী এবং রোজাদারদের সৌজন্যেইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন- এডভোকেট শাখাওয়াত হোসেন টিটোর কৃতজ্ঞতা প্রকাশ!

কচুয়া উপজেলা কাদলা গ্রামে প্রতিষ্ঠিত ”কাদলা সোলায়মানীয়া দ্বীনিয়া মাদ্রাসা” পরিচালনা কমিটির উদ্যোগে ১১/০৫/২০২১ইং মঙ্গলবার বিকাল ৫.০০ ঘটিকায় উপজেলা ইউনিয়ন এবং কাদলা গ্রামের আলেম ওলামা, রাজনৈতিক, সামাজিক ব্যাক্তিবর্গ, শুভাকাঙ্ক্ষী রোজাদারদের জন্য ইফতার দোয়া মাহফিল ও অত্র এলাকার দ্বীন এবং ইসলামের খেদমতে আরজ আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত ইফতার ও দোয়া মাহফিলে লন্ডন থেকে ভার্চুয়ালে যোগ দিয়ে সভাপতিত্ব করেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি ও দাতা প্রধান পৃষ্ঠপোষক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব গাজী সোলায়মান। আলোচনা সভা ও ইফতার মাহফিল পরিচালনা করেন মাওলানা তাজুল ইসলাম প্রধান শিক্ষক কাদলা খদিজাতুল কোবরা দাখিল মাদ্রাসা।

ইফতার মাহফিল তত্ত্বাবধান করেন মাদ্রাসার  ভারপ্রাপ্ত সেক্রেট্রারি গাজী শাহআলম ।শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন হাফেজ  শাহাদাৎ হোসেন সালমান,  আমন্ত্রিত অতিথিদের মধ্যে অংশ গ্রহন করে মাদ্রাসার উন্নয়ন ও দিক নির্দেশনা মূলক বক্তব্য পেশ করেন আলহাজ্ব মাওলানা মমিনুল হক অবঃ সাবেক অধ্যাপক কাদলা সিনিয়ার ফাজিল মাদ্রাসা, মাওলানা দিদারুল আবেদীন রিপন মিয়া পেশ ইমাম কাদলা মিয়া বাড়ি জামে মসজিদ, মাওলানা জাহাঙ্গীর হোসেন শিক্ষক কাদলা সিনিয়ার ফাজিল মাদ্রাসা, মুফতি মাওলানা ওয়ালিউল্লাহ অনারারী হেড মুহাদ্দেস উক্ত মাদ্রাসা ও  শিক্ষা সচিব ক্যান্টনমেন্ট জামেয়া মাদ্রাসা ঢাকা, মাওলানা আব্দুল মান্নান পেশ ইমাম কাদলা উত্তরপাড়া জামে মসজিদ।

এছাড়া আরো উপস্থিত ছিলেন কাদলা ইউনিয়ন আওয়ামীলীগ নেতা সিদ্দিকুল ইসলাম (ছিকু) মজুমদার, আওয়ামীলীগ নেতা ও সরকারী দলিল লেখক গাজী শাহজাহান, বিশিষ্ট ব্যাবসায়ী ও ঠিকাদার বিল্লাল হোসেন, ডাঃজাহিদুল হক, বিশিষ্ট ব্যাবসায়ী আলী আশ্রাফ ইঞ্জিনিয়ারিং এর স্বত্বাধিকারী খন্দকার মজিব, কাদলা ইউনিয়ন যুবলীগ নেতা কামাল মজুমদার,সেলিম মজুমদার, স্বেচ্ছাসেবক লীগ নেতা রাসেদ মজুমদার, ৫নং ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি আজিজুল ইসলাম  উজ্জ্বল, জনাব হাজী রুহুল আমিন প্রধান, আসন্ন ইউ পি নির্বাচনে মেম্বার পদপ্রার্থী জনাব হানিফ মিয়াজী, বিশিষ্ট ব্যাবসায়ী জনাব রহিম সরকার, জনাব কামাল হোসেন প্রধান,জনাব আবদুল মজিদ ভূইয়া, জনাব নাজির ভূঁইয়া, মাদ্রাসা ঠিকাদার জনাব হোসেন মুন্সী, জনাব দেলোয়ার মজুমদার, জনাব আবুল খায়ের মজুমদার, জনাব জাকির হোসেন মজুমদার, জনাব মিজান মজুমদার , নুর আলম গাজী,  সজীব গাজী , বাবুল গাজী, সিরাজ গাজী , ইব্রাহীম গাজী , সফিউল্লাহ গাজী, স্বপন গাজী, রিপন গাজী সহ এলাকার গণ্যমান্য ব্যাক্তি সামাজিক রাজনৈতিক দাতা পরিবার সদস্য এবং অভিভাবক গন  উপস্থিত থেকে মাদ্রাসার প্রথম ইফতার ও দোয়া মাহফিলকে সাফল্য মণ্ডিত করেন।

মাদ্রাসা পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি দাতা ও প্রধান পৃষ্ঠপোষক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব গাজী সোলায়মান লন্ডন থেকে ভার্চুয়ালে আগত সকল মেহমান আলেম ওলামা রাজনৈতিক সামাজিক এবং স্থানীয় যুব সমাজ কে ইফতার মাহফিল সফল করার জন্য ধন্যবাদ ও  কৃতজ্ঞতা প্রকাশ করেন। ইফতার মাহফিল আয়োজন এবং শুরু থেকে সার্বিক সহায়তা করেন উক্ত মাদ্রাসার প্রতিষ্ঠাতা এডভোকেট শাখাওয়াত হোসেন টিটো সাবেক সরকারী আইনজীবী ও সম্পাদক কচুয়ারডাক বর্তমান লন্ডন প্রবাসী।

 

বিসমিল্লাহির রাহমানির রাহীম

আল্লাহু আকবার  আল্লাহু আকবার  নারে রিসালাত ইয়া মোহাম্মাদুর রাসুল (সাঃ)

প্রিয় সুধী,

আসসালামুআলাইকুম, বাংলাদেশে সর্বপ্রথম নায়েবে নবী তৈরির মারকাজ-ছাত্রদের আমল আখলাকে, আকিদায় শিক্ষা দীক্ষায় আরও বিজ্ঞ আরও আল্লাহওয়ালা হিসেবে গড়ে তুলতে একটি উন্নত জাতী ও সমাজ গঠনে দৃঢ় প্রত্যয় নিয়ে ১৯৮৫ সালে ছারছীনায়  প্রথম দ্বীনিয়া মাদ্রাসা চালু হয়। দ্বীনিয়া মাদ্রাসার  লক্ষ ও উদ্দেশ্য হলো আহলে সুন্নাত ওয়াল জামাতের মতাদর্শে উজ্জীবিত সুন্নতে নববীর মোজাচ্ছাম নমুনায় পার্থিব স্বার্থ বিমুখ একদল হক্কানি আলেম  তথা নায়েবে নবী তৈরি করা, যারা হবেন লাদিনিয়াত, বেদয়াত, কুসংস্কার, বদ-আকীদা মোকাবিলায় আপোষহীন।

বাংলাদেশ এবং উপমহাদেশের প্রখ্যাত আল্লামা হযরত মাওলানা শাহ্ ছুফী নেছারুদ্দীন আহমদ (রহঃ) ছারছীনা দরবারের শরীফের একজন একনিষ্ঠ ভক্ত ও মুরীদানের উদ্যোগেই চাঁদপুর জেলা কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী কাদলা গ্রামে প্রতিষ্ঠিত হয়েছে বহু প্রতীক্ষিত ‘’কাদলা সোলায়মানীয়া দ্বীনিয়া  মাদ্রাসা’’

ভর্তি বিজ্ঞপ্তিঃ পহেলা রমজান থেকে উক্ত মাদ্রাসায় ভর্তি চলছে

দ্বীনি শিক্ষা বিভাগঃ নূরানী  নাজেরা , হেফজ ও আধুনিক প্রযুক্তি সম্বলিত কারিগরি বিভাগ (আসন সংখ্যা সীমিত)

ভর্তির নিয়মাবলীঃ অভিভাবক ও ভর্তি ইচ্ছুকদের ২ কপি ছবি, জন্ম-সনদসহ মাদ্রাসা অফিস থেকে নির্ধারিত ফিস দিয়ে ফরম সংগ্রহ ও জমা দিতে হবে।

বৈশিষ্ট সমুহঃ

স্বল্প সময়ে অক্ষরজ্ঞান থেকে শুরু করে সম্পূর্ণ আল-কোরআন বিশুদ্ধভাবে শিক্ষাদান।

দক্ষ ও অভিজ্ঞতা সম্পন্ন শিক্ষক মন্ডলী দ্বারা পাঠদান।

বিশেষ ও অমনোজোগী শিক্ষার্থীদের আলাদাভাবে পাঠদান।

দ্বীনিয়া ও মাদ্রাসার নিজস্ব মানসম্মত সিলেবাসের মাধ্যমে পাঠদান।

আরবী বাংলা ও ইংরেজির উপর দক্ষতা অর্জন।

বিজ্ঞ আলেম ও মুফতীগনের পরামর্শে পরিচালিত।

আধুনিক কম্পিউটার ও কারীগরী শিক্ষার উপর গুরুত্ব আরোপ।

আদর্শ জীবন গঠনে ইস্লামিক মোটিভেশনাল প্রোগ্রাম।

সার্বক্ষণিক বিদুৎ ব্যবস্থা।

মাল্টিমিডিয়া ক্লাসরুম।

সি সি ক্যামরা ধারা সার্বক্ষনিক ক্লাস মনিটরিং এর ব্যাবস্থা।

ইয়াতিম ও গরীব ছাত্রদের পড়া, থাকা ও খাওয়ার খরচ সম্পূর্ণ ফ্রি!

বার্ষিক মাহফিল ও পুরস্কার বিতরণীর ব্যাবস্থা করা।

ভর্তির প্রয়োজনেঃ WhatsApp IMO ০১৯৬৯৪০৩০০৮, ০১৮৮৭৪৫৮০৭০, ০০৪৪০৭৯৩২৮৪৪৯২৯

ই-মেইলঃ kadladeniamadrasha@gmail.com www.SOLAIMANIYAH.ORG মাদ্রাসার দানের জন্য  আমাদের বিকাশঃ০১৯৬৯৪০৩০০৮ , ০১৭৮৭৪২২৯৩০ কচুয়া শাখা দি সিটি ব্যাংকঃ একাউন্ট নাম্বার ২১০১১৮৮৪৭৪০০১

বিঃদ্রঃ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব গাজী সোলায়মান-নাজমা ফাউন্ডেশান ফাউন্ডেশানের একটি দ্বীনি প্রতিষ্ঠান রেঃজিঃ ০০০৩৪৫